• রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:৫৫ পূর্বাহ্ন
Notice
We are Updating Our Website

ঢাকায় আসছেন বিশ্বকাপজয়ী গোলরক্ষক মার্তিনেজ

নিজস্ব প্রতিবেদক
আপডেট : রবিবার, ২১ মে, ২০২৩
ঢাকায় আসছেন বিশ্বকাপজয়ী গোলরক্ষক মার্তিনেজ
ঢাকায় আসছেন বিশ্বকাপজয়ী গোলরক্ষক মার্তিনেজ

কলকাতায় আসছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজ। একাধিক অনুষ্ঠানে যোগ দেয়ার পাশাপাশি তিনি মোহনবাগান ক্লাবেও যাবেন। তবে তার আগে তিনি ঢাকা সফর করবেন।

ভারতীয় সংবাদমাধ্যম এই সময়ের খবরে জানা যায়, ক্রীড়া উদ্যোক্তা শতদ্রু দত্ত কলকাতায় আনার জন্য যোগাযোগ করেছিলেন মার্তিনেজের সঙ্গে। তবে মার্তিনেজ শুধু কলকাতা নয়; বাংলাদেশেও আসার আগ্রহ প্রকাশ করেছেন।

এর আগে এই শতদ্রু দত্তর উদ্যোগেই কলকাতা ঘুরে গেছেন ফুটবলের দুই অমর চরিত্র পেলে ও ম্যারাডোনা। ঘুরে গেছেন গত নভেম্বরে বিশ্বকাপজয়ী ব্রাজিলিয়ান অধিনায়ক কাফুও। মার্তিনেজের আসন্ন কলকাতা সফরের সব বন্দোবস্তও তিনিই করছেন।

শতদ্রু ভারতীয় সংবাদমাধ্যম এই সময়কে জানান, ৩ জুলাই মার্তিনেজ একদিনের জন্য ঢাকা সফর করবেন। তবে সেখানে গিয়ে তিনি কোনো অনুষ্ঠানে অংশ নেবেন কিনা তা জানা যায়নি। এ ব্যাপারে বাংলাদেশের পক্ষ থেকে সিদ্ধান্ত নেয়া হবে। বাংলাদেশের কোনো ক্লাবে যাবেন কিনা তাও সিদ্ধান্ত হয়নি। তবে সেটি খুব শিগগিরই জানা যাবে।

নিজের ফেসবুক পোস্টে শতদ্রু জানান, বাংলাদেশে আর্জেন্টিনার বিশাল সমর্থক সংখ্যা থাকায় তিনি মার্তিনেজকে সেখানে নেয়ার পরিকল্পনা করেছেন।

তিনি লেখেন, ‘এমিলিয়ানো মার্তিনেজের মনে বাংলাদেশের জন্য একটা বিশেষ জায়গা রয়েছে। কারণ বাংলাদেশে আজেন্টিনার সমর্থন অনেক বেশি। ’

কাতার বিশ্বকাপে সমর্থনের দিক থেকে তাক লাগিয়েছে বাংলাদেশ। দেশের বিভিন্ন প্রান্তে জায়ান্ট স্ক্রিন লাগিয়ে বাংলাদেশিরা খেলা দেখেছেন। প্রায় প্রতিটা দলের ম্যাচ কেন্দ্র করেই সমর্থকদের ভিড় দেখা গেছে। ব্রাজিল, আর্জেন্টিনা, পর্তুগালের মতো বড় দলের ম্যাচ নিয়ে আগ্রহ তুঙ্গে ছিল। ফিফার পক্ষ থেকে বাংলাদেশের সমর্থকদের ছবি শেয়ার করে তাদের ধন্যবাদ জানানো হয়েছে। তেমনই ব্রাজিল, আর্জেন্টিনার মতো দলের পক্ষ থেকেও বাংলাদেশের সমর্থকদের ধন্যবাদ জানানো হয়।

জানা গেছে, মার্তিনেজ ৩ জুলাই ঢাকায় নামবেন। ৪ ও ৫ জুলাই কলকাতায় থাকবেন মার্তিনেজ। মোহনবাগান ক্লাবে যাবেন, মালা পরাবেন ম্যারাডোনার ভাস্কর্যে, বলে লাথি মেরে উদ্বোধন করবেন একটা ফুটবল ম্যাচের কলকাতায় মার্তিনেজের দুই দিনের সফরসূচিও চূড়ান্ত হয়ে গেছে এরই মধ্যে।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও সাবেক ক্রিকেট অধিনায়ক সৌরভ গাঙ্গুলীর সঙ্গে দেখা করাও যার অন্তর্ভুক্ত। এরই মধ্যে মমতার জন্য উপহার হিসেবে সই করে নিজের একজোড়া গ্লাভস পাঠিয়েছেন মার্তিনেজ। ভিডিও বার্তায় সৌরভকে ‘দাদা’ বলে সম্বোধন করেছেন।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর