• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১০:৪৫ পূর্বাহ্ন
Notice
We are Updating Our Website

সাকিব-লিটনকে রেখেই আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্টের দল ঘোষণা

নিজস্ব প্রতিবেদক
আপডেট : শনিবার, ১ এপ্রিল, ২০২৩
সাকিব-লিটনকে রেখেই আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্টের দল ঘোষণা
সাকিব-লিটনকে রেখেই আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্টের দল ঘোষণা

সাকিব আল হাসান ও লিটন দাসকে রেখেই আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টে ১৪ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ।

গতকাল শুক্রবার থেকে শুরু হয়েছে ভারতীয় ফ্র্যাঞ্চাইজি লিগ আইপিএল। লিগে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলবেন সাকিব ও লিটন। ধারণা করা হচ্ছিল, কলকাতার হয়ে খেলার জন্য এই দুই তারকাকে এই সপ্তাহে ছাড়পত্র দিতে পারে বিসিবি। কিন্তু দল ঘোষণা করার পর নিশ্চিত হয়ে গেল টেস্ট শেষ হওয়ার পরই তারা কলকাতার সঙ্গে যোগ দিতে পারবেন।

গত ডিসেম্বরে ভারতের বিপক্ষে হওয়া টেস্ট দলে ছিলেন সাকিব ও লিটন। যদিও সেই স্কোয়াড থেকে বেশ কিছু রদবদল হয়েছে। দলে ফিরেছেন তামিম ইকবাল, সাদমান ইসলাম, এবাদত হোসেন এবং শরিফুল ইসলাম। কুচকির চোটে ভারতে সিরিজে ছিলেন না তামিম। এবাদতও ইনজুরির কারণে সেই সিরিজ খেলতে পারেননি। জাকির হাসানের বদলে দলে এসেছেন সাদমান ইসলাম।

আগামী ৪ এপ্রিল মঙ্গলবার শুরু হবে আয়ারল্যান্ডের বিপক্ষে এই টেস্ট। এর আগে ৩ ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলেছে বাংলাদেশ। ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচ পরিত্যক্ত হলেও প্রথম ও তৃতীয় ম্যাচ জিতে সিরিজ নিজেদের করে নেয় বাংলাদেশ। আর টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচে অনায়াস জয় পেলেও শেষ ম্যাচে হার দেখতে হয় সাকিব আল হাসানের দলকে।

বাংলাদেশ দল

সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, তামিম ইকবাল, সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, খালেদ আহমেদ, এবাদত হোসেন, শরিফুল ইসলাম ও মাহমুদুল হাসান জয়।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর