• মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৪:০২ পূর্বাহ্ন

এলিফ্যান্ট রোডে আগুন নিয়ন্ত্রণে ১০ ইউনিটের চেষ্টায়

নিজস্ব প্রতিবেদক
আপডেট : মঙ্গলবার, ২৮ মার্চ, ২০২৩

রাজধানীর এলিফ্যান্ট রোডে শেলটেক কম্পিউটার সিটি ভবনে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। সোমবার (২৭ মার্চ) রাত ৯টা ২০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট।

আগুন নিয়ন্ত্রণে আসার পর ঘটনাস্থল থেকে এ তথ্য জানান ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন ও মেইনটেনেন্স) লেফটেনেন্ট কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরী।

তিনি বলেন, নয়তলা ভবনের পঞ্চমতলায় একটি কম্পিউটার দোকানে আগুন লাগে। আগুনে ৩-৪টি দোকান পুড়ে গেছে। তবে আমাদের চেষ্টায় আগুন ওই ফ্লোরের মধ্যেই সীমাবদ্ধ ছিল। ৬ জনকে সেই ফ্লোর থেকে উদ্ধার করা গেছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের এই কর্মকর্তা বলেন, ভবনটির ছয় থেকে নয়তলা পর্যন্ত আবাসিক ভবন। ভবনের বাসিন্দারা অনেকেই ভয় পেয়ে ওপরে উঠে যায়। কেউ কেউ নিচে নেমে আসে। তবে আমরা বাসিন্দাদের আগে থেকেই মাইকিং করে বলি- কেউ যেন ভবন থেকে লাফ না দেয়।

লেফটেনেন্ট কর্নেল তাজুল ইসলাম আরও বলেন, আগুন লাগার পর ফায়ার স্টিংগার ব্যবহার হয়েছে। তবে ভবনে জরুরি নির্গমপথ পর্যাপ্ত ছিল না। আগুন নিয়ন্ত্রণ করতে গিয়ে ফায়ার সার্ভিসের একজন সদস্য আহত হয়েছেন। তাকে হাসপাতালে পাঠানো হয়েছে, এখন আশঙ্কামুক্ত।

এর আগে রাত সাড়ে ৭টার দিকে আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুই ইউনিট প্রথমে আগুন নিয়ন্ত্রণে যায়। পরে একে একে দশটি ইউনিট যুক্ত হয়ে আগুন নিয়ন্ত্রণের আসে।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর