• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:২২ অপরাহ্ন
Notice
We are Updating Our Website

ভারতের দ্বিগুণ দামে বিক্রি হচ্ছে ব্রয়লার মুরগি

নিজস্ব প্রতিবেদক
আপডেট : মঙ্গলবার, ২১ মার্চ, ২০২৩
ভারতের দ্বিগুণ দামে বিক্রি হচ্ছে ব্রয়লার মুরগি
ভারতের দ্বিগুণ দামে বিক্রি হচ্ছে ব্রয়লার মুরগি

বাংলাদেশে বেড়েই চলেছে মুরগির দাম। বর্তমানে তা কেজিতে রেকর্ড ৩০০ টাকা ছুঁইছুঁই। তবে প্রতিবেশী দেশ ভারতের বিভিন্ন রাজ্যে কেজিতে ব্রয়লার মুরগির দাম প্রায় ১৫০ টাকা।

বাংলাদেশের বিভিন্ন বাজারে গত শুক্রবার প্রতি কেজি ব্রয়লার মুরগি ২৫০ থেকে ২৬০ টাকা দরে বিক্রি হয়েছে। আর গতকাল সোমবার বেড়ে দাঁড়ায় ২৮০ থেকে ২৯০ টাকা পর্যন্ত।

ভারতীয় এক সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, গত এক সপ্তাহ ধরে পশ্চিমবঙ্গের বিভিন্ন বাজারজুড়ে দাম কমতে শুরু করেছে মুরগির। মার্চের মাঝামাঝি কলকাতার বেশ কিছু বাজারে মুরগির কাটা মাংসের দাম কেজিতে ২৬০-২৭০ টাকা (ভারতীয় মুদ্রায়) ছিল। তবে গত এক সপ্তাহ ধরে রাজ্যেটির উত্তর থেকে দক্ষিণের জেলাগুলোতে এই দাম নিম্নমুখী।

ওয়েস্ট বেঙ্গল পোল্ট্রি ফেডারেশন-এর তথ্যে বলা হয়েছে, গত ৭ দিনে কেজিতে ৪০-৪৫ টাকা কমেছে পোল্ট্রি মুরগির মাংস। বর্তমানে কলকাতায় গোটা মুরগির মাংসের দাম প্রতি কেজিতে ১৩০-১৩৮ টাকা, কাটা মাংস ২১০-২১৫ টাকা কেজি। হাওড়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় গোটা মুরগির মাংস প্রতি কেজিতে ১২২-১২৮ টাকা, কাটা মুরগি ২০৫-২১০ টাকা কেজি।

গতকাল সোমবার থেকে রাজ্যটির পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে গোটা মুরগির মাংস প্রতি কেজিতে ১১৬-১২৩ টাকা আর কাটা ১৯৫-২০০ টাকা কেজি। বাঁকুড়া আর পুরুলিয়ায় গোটা মুরগির দাম কেজিতে ১১২-১১৯ টাকা আর কাটা মাংসের দর ১৯০-১৯৫ টাকা কেজি।

অন্যদিকে দেশটির বিভিন্ন ওয়েবসাইটে দেওয়া আজকের তথ্যানুযায়ী, আজ মঙ্গলবার কর্ণাটক রাজ্যে চামড়াসহ প্রতি কেজি মুরগির মাংস ভারতীয় মুদ্রায় ১৯০ টাকা। অন্যদিকে দিল্লিতে গোটা মুরগির দাম ১৩০ টাকা। আসামে দাম ১৬০ টাকা। বিহার রাজ্যেও গোটা মুরগির দাম কেজি প্রতি ১৩০ টাকা। গুজরাটেও একই দামে কেজি প্রতি গোটা মুরগি পাওয়া যাচ্ছে আজ।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর