• রবিবার, ১৯ মে ২০২৪, ১১:৪২ অপরাহ্ন
Notice
We are Updating Our Website

সশস্ত্র বাহিনী দেশের ভাবমূর্তি উজ্জ্বল করছে: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
আপডেট : বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২৩

সিরিয়া ও তুরস্কে উদ্ধার কাজ চালানো সশস্ত্র বাহিনীর সদস্যদের আন্তরিক অভিনন্দন জানিয়ে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘দেশ ও দেশের বাইরের যেকোনো দুর্যোগে এগিয়ে এসে সেবা দিয়ে থাকে বাংলাদেশ সশস্ত্র বাহিনী। জাতিসংঘের শান্তিরক্ষা বাহিনীতে গৌরবের সঙ্গে কাজ করে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করে যাচ্ছে’।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) সকালে চট্টগ্রামে ইস্ট বেঙ্গল রেজিমেন্টের ৭৫ বছর পূর্তি অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, ‘আমরা কারও সঙ্গে যুদ্ধ করতে চাই না। জাতির পিতার পররাষ্ট্রনীতি সকলের সাথে বন্ধুত্ব, কারও সাথে বৈরিতা নয়। আমরা সেই নীতিতে বিশ্বাস করি।’

এ সময় বহিঃশত্রুর আক্রমণ মোকাবিলায় উপযুক্ত সশস্ত্র বাহিনী গড়ে তোলার পদক্ষেপ নেওয়া হয়েছে বলে উল্লেখ করেন সরকারপ্রধান।

শেখ হাসিনা বলেন, ‘বাংলাদেশের মাটি অনেক ঊর্বর। মুক্তিযুদ্ধের পর বঙ্গবন্ধুকে অনেকেই জিজ্ঞাসা করেছিলেন আপনাদের তো কিছুই নেই কীভাবে দেশকে গড়ে তুলবেন। তিনি বলেছিলেন আমার মাটি আছে, মানুষ আছে। আমি মাটি ও মানুষ দিয়ে বাংলাদেশ গড়ে তুলব। আমি সেই কথা বিশ্বাস করি। করোনা মহামারি থেকে আমরা সফলভাবে বের হয়ে আসতে পেরেছি। তবে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ ও নিষেধাজ্ঞার কারণে বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দা চলছে। উন্নত দেশগুলোও মন্দার কবলে পড়েছে। বিশ্ব অর্থনীতির মন্দার ধাক্কা যেন বাংলাদেশে না আসে। তাই আমি চাই প্রত্যেকটা নাগরিক যে যা পারেন উৎপাদন করেন।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর