বিশ্বজুড়ে করোনায় বেড়েছে মৃত্যু, কমেছে শনাক্ত

বিশ্বজুড়ে করোনায় বেড়েছে মৃত্যু, কমেছে শনাক্ত

সারা বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরো ৮৬৭ জনের মৃত্যু হয়েছে। আগের দিনের তুলনায় মৃত্যু বেড়েছে প্রায় দুইশ’ জন। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৯৪৪ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় শনাক্ত কমেছে প্রায় ২৮ হাজার।

মঙ্গলবার সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছেন ৩২ হাজার ৫৭১ জন এবং মারা গেছেন ২৫৩ জন।

এছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৫৭ জন এবং মারা গেছেন ৯১ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৯ হাজার ২২৭ জন এবং মারা গেছেন ২৬ জন। ব্রাজিলে মারা গেছেন ৫৩ জন এবং আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৮৫৫ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৭১৯ জন এবং মারা গেছেন ৪১ জন।

এ সময়ে ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ১ হাজার ২৭ জন এবং মৃত্যু হয়েছে ১৩৪ জনের। কানাডাতে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৬৪ জন এবং মারা গেছেন ৩৮ জন। তাইওয়ানে আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৬৬৯ জন এবং মারা গেছেন ২৪ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৭ কোটি ৩৪ লাখ ৫৯ হাজার ১৭৭ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৭ লাখ ৪৭ হাজার ৮৬৪ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 1 =