• বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০২:৩৯ অপরাহ্ন
Notice
We are Updating Our Website

মার্টিনেজের আপত্তিকর আচরণ নিয়ে তদন্ত শুরু ফিফার

নিজস্ব প্রতিবেদক
আপডেট : সোমবার, ১৬ জানুয়ারী, ২০২৩

আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের পেছনে বড় ভূমিকা মার্টিনেজের, পেয়েছেন গোল্ডেন গ্লাভসও। বলছি, এমিলিয়ানো মার্টিনেজের কথা। তিনি গোলমুখে অতন্দ্র প্রহরীর দায়িত্ব পালন করে বিশ্বকাপের সেরা গোলরক্ষকের পুরস্কার পেয়েও স্বর্ণের গ্লাভস নিয়ে অঙ্গভঙ্গি থেকে শুরু করে দেশে ফিরে কিলিয়ান এমবাপ্পের পুতুল নিয়ে উল্লাস, বারবার খবরের শিরোনামে ছিলেন। এসব কারণেই আর্জেন্টিনার এই বিশ্বকাপজয়ী গোলকিপারের বিরুদ্ধে এবার তদন্ত শুরু করল ফিফা।

এক বিবৃতিতে ফুটবলের প্রধান নিয়ন্ত্রক সংস্থা ফিফা জানিয়েছে, ‘ফিফার আইনের ১১, ১২ ও ৪৪ নম্বর ধারা ভেঙেছেন মার্টিনেজ। তাকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেওয়া হবে। কিন্তু যদি দোষ প্রমাণিত হয় তাহলে মার্টিনেজের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।’ বিশ্বকাপ জয়ের পর থেকেই এমবাপ্পেকে বিদ্রুপ করে যাচ্ছেন মার্টিনেজ। আর্জেন্টিনায় ফিরে বিজয় উৎসবের সময়ও তার হাতে ছিল একটি পুতুল। সেই পুতুলের মুখে তিনি এমবাপ্পের মুখের ছবি কেটে বসিয়ে দিয়েছিলেন! তার এই আচরণ অত্যন্ত অপমানজনক মনে হয়েছে ফরাসিদের কাছে। যার প্রতিবাদে আর্জেন্টিনার ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি ক্লদিয়ো তাপিয়াকে চিঠি দেন ফ্রান্সের ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি নোয়েল লে গ্রায়েট।

ফাইনাল শেষে ড্রেসিংরুমে এমবাপ্পের নাম করে কুৎসিত গানও গেয়েছেন মার্টিনেজ। শুধু মার্টিনেজ নন, ফিফার শাস্তির মুখে আর্জেন্টিনাও। লিওনেল মেসি বাহিনীর বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের অভিযোগ উঠেছে। শুরু হয়েছে তদন্ত। অভিযোগ প্রমাণিত হলে বড় শাস্তি হতে পারে মেসিদের। বিশ্বকাপ জেতার পরে উৎসব করার সময় মেসিরা স্টেডিয়ামের সম্পত্তি নষ্ট করেছেন বলে অভিযোগ উঠেছে। ফিফা বলছে, বিশ্বকাপ জেতার পরে স্টেডিয়ামের যে জায়গায় মেসিদের সাক্ষাৎকার দেওয়ার কথা ছিল, সেখানে ভাঙচুর করা হয়ে!


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর