• বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৩:০৮ অপরাহ্ন
Notice
We are Updating Our Website

দেশের বিভিন্ন জেলায় বইছে মৃদু শৈত্যপ্রবাহ

নিজস্ব প্রতিবেদক
আপডেট : শুক্রবার, ১৩ জানুয়ারী, ২০২৩

দেশের বিভিন্ন জেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। তবে কিছু কিছু জায়গায় এটি কমতেও পারে। আজ শুক্রবার সকালে বিষয়টি নিশ্চিত করেছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অধিদপ্তর জানায়, রাজশাহী ও রংপুর বিভাগ এবং ফরিদপুর, মাদারীপুর, মানিকগঞ্জ, মৌলভীবাজার, কুমিল্লা, ফেনী, যশোর, চুয়াডাঙ্গা, কুষ্টিয়া, বরিশাল ও ভোলা জেলায় মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে।

৮ থেকে ১০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে তাপমাত্রা মৃদু শৈত্যপ্রবাহ, ৬ থেকে ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা মাঝারি শৈত্যপ্রবাহ এবং ৬ ডিগ্রি সেলসিয়াসের কম তাপমাত্রা তীব্র শৈত্যপ্রবাহ হিসেবে বিবেচিত হয়।

আজ সকাল ৬টা থেকে ২৪ ঘণ্টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে দিনাজপুরে ৮ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে টেকনাফে ৩০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

এছাড়া নদী অববাহিকায মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস। দেশের অন্যত্র মধ্যরাত থেকে সকাল পর্যন্ত হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে এবং কোথাও কোথাও তা দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

বিএমডি আরও জানিয়েছে, ‘অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। রাত ও দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।’


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর