পল্টনের ঘটনায় দুই থানায় মামলা, আসামি ২ হাজার

পল্টনের ঘটনায় দুই থানায় মামলা, আসামি ২ হাজার

রাজধানীর নয়াপল্টনে পুলিশের ওপর বিএনপি নেতাকর্মীদের হামলার ঘটনায় বিস্ফোরক আইনে একটি মামলা করা হয়েছে। এ মামলায় ৪৭৩ জনের নাম উল্লেখসহ ২ হাজার জনকে আসামি করা হয়েছে।

পল্টন মডেল থানার ওসি মো. সালাহউদ্দীন মিয়া বলেন, এ মামলায় পুলিশের ওপর হামলা ও বিস্ফোরক সামগ্রী রাখার অভিযোগ আনা হয়েছে। আসামিদের আদালতে হাজির করা হয়েছে।

ডিএমপির মতিঝিল বিভাগের অতিরিক্ত কমিশনার এনামুল হক মিঠু বলেন, দলীয় কার্যালয়ে বিস্ফোরক সামগ্রী রাখা, পুলিশের ওপর হামলা এবং নাশকতার ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলাটি করেছে। হামলার পর বিএনপির কেন্দ্রীয় কার্যালয় এবং আশপাশের এলাকা থেকে বিএনপির ৪৭৩ নেতাকর্মীকে আটক করা হয়েছে। তাদের নাম উল্লেখসহ অজ্ঞাত দেড় থেকে দুই হাজার নেতাকর্মীকে আসামি করে করা হয়েছে।

এ মামলায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, খালেদা জিয়ার বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস ও কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমানকে আসামি করা হয়েছে বলেও জানান অতিরিক্ত কমিশনার এনামুল হক মিঠু।

পুলিশ সূত্রে জানা গেছে, বুধবার হামলার পর পুলিশের অভিযানে বিএনপির তিন শতাধিক নেতাকর্মীকে আটক করা হয়েছে। তাদের মধ্যে কেন্দ্রীয় ৮ জন নেতা রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × two =