• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:৩০ অপরাহ্ন
Notice
We are Updating Our Website

কাউন্সিলরদের জন্য প্রতিটি বাসস্ট্যান্ডে স্বেচ্ছাসেবক থাকবে : বাহাউদ্দিন নাছিম

নিজস্ব প্রতিবেদক
আপডেট : শুক্রবার, ১৮ নভেম্বর, ২০২২

আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম জানিয়েছেন, আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে সারা দেশ থেকে আগত কাউন্সিলরদের সহযোগিতা করতে রাজধানীর প্রতিটি বাসস্ট্যান্ডে স্বেচ্ছাসেবক নিয়োজিত থাকবে।

তিনি বলেন, ‘আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে সারা দেশ থেকে বয়োবৃদ্ধ কাউন্সিলররা ঢাকায় আসবেন। তাদের যাতে কোন সমস্যা না হয় তার জন্য প্রতিটি বাসস্ট্যান্ডে আমাদের স্বেচ্ছাসেবক থাকবে এবং তারা একটা নির্দিষ্ট রংয়ের ড্রেস পরা অবস্থায় থাকবে। তারা সেখানে থেকে সবাইকে সহযোগিতা করবে।’

আজ আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে বাংলাদেশ আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন উপলক্ষে গঠিত স্বেচ্ছাসেবক ও শৃঙ্খলা উপকমিটির সভা শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। স্বেচ্ছাসেবক ও শৃঙ্খলা উপ-কমিটির আহ্বায়ক আবুল হাসনাত আব্দুল্লাহ এমপি সভায় উপস্থিত ছিলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, ‘আগামী ২৪ ডিসেম্বরে আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন খুবই সাদামাটাভাবে অনুষ্ঠিত হবে। বৈশ্বিক ও দেশীয় অর্থনৈতিক অবস্থা চিন্তা করে আমরা এবার কোন আলোকসজ্জা করবোনা। যেটুকু না করলেই নয় শুধুমাত্র সেটুকুই হবে। বিজয়ের মাসে এই সম্মেলন জাতির কাছে, বাংলাদেশের মানুষের কাছে ও আওয়ামী লীগের নেতাকর্মীদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। বাংলাদেশের অর্জন, সাফল্য, গৌরবগাঁথা আওয়ামী লীগের নেতৃত্বে হয়েছে। আওয়ামী লীগের নেতাকর্মীরা জীবন উৎসর্গ করেছে। সেই সংগঠনের সম্মেলনকে ঘিরে দেশব্যাপী একটা অন্যরকম আনন্দ, উচ্ছ্বাস-উদ্দীপনা সৃষ্টি হয়েছে।

তিনি বলেন, আওয়ামী লীগ হলো জনতার দল, মাঠ ময়দানে আন্দোলন সংগ্রামের দল। আওয়ামী লীগ শান্তি সৃষ্টি করে, শান্তি সৃষ্টির লক্ষ্যে অশান্তি সৃষ্টিকারীদের বিরুদ্ধে জনগণকে সঙ্গে নিয়ে সবসময় কাজ করে। জনগণকে নিয়ে যেকোনো অন্যায়, অবিচার অথবা ধ্বংসাত্মক কর্মকান্ড যারা করে, যারা জীবন নিয়ে ছিনিমিনি করতে চাইবে, যারা মানুষের জীবনকে লাশ বানিয়ে ফায়দা লুটতে চাইবে, তাদের আওয়ামী লীগের নেতাকর্মীরা ঐক্যবদ্ধভাবে প্রতিহত করবে।

বিএনপির সমাবেশ নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘এই মুহূর্তে আমরা আমাদের সম্মেলন নিয়ে ব্যস্ত। আমরা বিএনপি জামাতকে নিয়ে ভাবতে চাই না। তাদের নিয়ে কোন ভাবনা বা মাথা ব্যাথা কোনটাই নেই আমাদের। তারা ১০ তারিখের সমাবেশ করতে যাচ্ছে করবে। তবে তারা যদি সমাবেশের নামে আবার কোন অগ্নি সন্ত্রাস করে, জনগণের কোন ক্ষতি করে, সরকারি সম্পদ নষ্ট করে তাহলে জনগণকে সাথে নিয়ে তাদের উপযুক্ত জবাব দেয়া হবে।

এসময় আওয়ামী লীগের কার্যনিবাহী কমিটির সদস্য আনোয়ার হোসেন, কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ, স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউর হোসেন সাচ্চু, সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুসহ স্বেচ্ছাসেবক ও শৃঙ্খলা উপ-কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর