• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:৩৪ অপরাহ্ন
Notice
We are Updating Our Website

আজ দুপুর ১টা পর্যন্ত খোলা থাকবে ব্যাংক

নিজস্ব প্রতিবেদক
আপডেট : শনিবার, ৩০ এপ্রিল, ২০২২
আজ দুপুর ১টা পর্যন্ত খোলা থাকবে ব্যাংক
আজ দুপুর ১টা পর্যন্ত খোলা থাকবে ব্যাংক

সীমিত সংখ্যক লোকবল দিয়ে আজ দুপুর ১টা পর্যন্ত ঢাকা মহানগরীসহ সারা দেশের কিছু নির্দিষ্ট অঞ্চলে অবস্থিত ব্যাংকের শাখা খোলা থাকবে। এসব শাখায় সীমিত পরিসরে ব্যাংকিং কার্যক্রম পরিচালিত করার জন্য পূর্বেই নির্দেশনা দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

গত বৃহস্পতিবার (২৮ এপ্রিল) কেন্দ্রীয় ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন থেকে এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হয়েছে।

নির্দেশনায় বলা হয়, এ বছর ঈদুল ফিতর উপলক্ষে ব্যবসা-বাণিজ্যে অধিক পরিমাণে লেনদেন সংঘটিত হচ্ছে বিধায় ব্যাংক ব্যবস্থায় নগদ অর্থ জমা ও উত্তোলনের পরিমাণ বেড়েছে। সর্বসাধারণের সুবিধার্থে শনিবার (৩০ এপ্রিল) ব্যাংকে সকাল ৯.৩০ টা থেকে বেলা ১টা পর্যন্ত লেনদেন হবে। তবে লেনদেন পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রমের জন্য বেলা ২.৩০ টা পর্যন্ত ব্যাংক খোলা থাকবে।

এছাড়া, গতকালও (শুক্রবার) সকাল ৯.৩০টা থেকে বেলা ১১.৩০টা পর্যন্ত ব্যাংকে লেনদেন হয়েছিল। তবে লেনদেন পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রমের জন্য বেলা ৩টা পর্যন্ত ব্যাংক খোলা ছিল।

নগদ লেনদেনের সুবিধার্থে বাংলাদেশ ব্যাংকের সংশ্লিষ্ট বিভাগও আজ সীমিত পরিসরে খোলা থাকবে। ব্যাংক কোম্পানী আইন, ১৯৯১-এর ৪৫ ধারায় প্রদত্ত ক্ষমতাবলে জনস্বার্থে এ নির্দেশনা জারি করে কেন্দ্রীয় ব্যাংক।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর