বাক্কো‘র সভাপতি ওয়াহিদ, সাধারণ সম্পাদক তৌহিদ

নিউজ ডেস্ক: বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কন্ট্যাক্ট সেন্টার অ্যান্ড আউটসোর্সিং’র (বাক্কো) পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। পূর্ণাঙ্গ কমিটিতে পুনরায় সভাপতি নির্বাচিত হয়েছেন ডিজিকন টেকনোলজিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ওয়াহিদ শরীফ। একইভাবে সাধারণ সম্পাদক পদে পুনরায় নির্বাচিত হয়েছেন ফিফোটেকের ব্যবস্থাপনা পরিচালক তৌহিদ হোসেন।

বুধবার (১৩ই এপ্রিল) রাজধানীর রাওয়া কনভেনশন হলে ইফতার মাহফিলের মধ্য দিয়ে বাক্কো’র কার্যনির্বাহী কমিটি ২০২২-২০২৪ মেয়াদের পূর্ণাঙ্গ কমিটির ঘোষণা, নবনির্বাচিত কার্য নির্বাহী পরিষদ সদস্যদের অভিষেক অনুষ্ঠান ও বাক্কোর নতুন নামের আত্মপ্রকাশ করা হয়।

সংগঠনটির পূর্বের পরিচিত ছিল বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কল সেন্টার এন্ড আউটসোসিং। তবে নতুন নামকরণ করে আত্মপ্রকাশ করা হয়েছে ‘বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কন্ট্যাক্ট সেন্টার অ্যান্ড আউটসোর্সিং’ নামে। অর্থাৎ কলসেন্টারের স্থলে কন্ট্যাক্ট সেন্টার ব্যবহৃত হবে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বাক্কোর নতুন নামের উদ্বোধন ঘোষণা করেন। এসময় তিনি বলেন, বিপিও খাতে ৬৫০০০ দক্ষ জনশক্তি কর্মসংস্থান সৃষ্টির পাশাপাশি নতুন উদ্যোক্তা তৈরিতে কাজ করে যাচ্ছে বাক্কো। তথ্যপ্রযুক্তি শিল্পের উন্নয়নে বাক্কোর অবদান প্রশংসনীয়। এরপর তিনি বাক্কোর নতুন কার্যনির্বাহী পরিষদকে অভিনন্দন জানান এবং বাক্কোর উত্তরোত্তর উন্নতি কামনা করেন।

ভিডিও বার্তায় বাক্কোর নতুন কার্যনির্বাহী পরিষদের সর্বাঙ্গীণ মঙ্গল কামনা করেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। এছাড়া শিক্ষাব্যবস্থায় বিপিও সংযোজন এবং বিপিও শিল্পের উন্নয়নে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন তিনি।

নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদের অন্যান্য সদস্যরা হলেন, জ্যেষ্ঠ সহ-সভাপতি টাইমস এএসএল লিমিটেডর চেয়ারম্যান মো. আবুল খায়ের, সহ-সভাপতি সার্ভিস সলিউশনস লিমিটেডের সিইও তানভীর ইব্রাহিম, যুগ্ম সাধারণ সম্পাদক মাই আউটসোর্সিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. তানজিরুল বাসার, অর্থ সম্পাদক ইম্পেল সার্ভিস অ্যান্ড সলিউশনস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আমিনুল হক।

এছাড়া পরিচালক হিসেবে নির্বাচিত হয়েছেন, অগমেডিক্স বিডি লিমিটেডের পরিচালক রাশেদ নোমান, এনরুট ইন্টারন্যাশনাল লিমিটেডের এমডি ও সিইও আবু দাউদ খান, জয় কম্পিউটার লিমিটেডের পরিচালক ডা. তানজিবা রহমান, দ্যা কাউ কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কাওসার আহমেদ, স্কাই টেক সলিউশনের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা মুসনাদ ই আহমেদ এবং নোবেল আইটি সলিউশনের চেয়ারম্যান মোঃ ফজলুল হক।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্যে নব-নির্বাচিত সভাপতি ওয়াহিদ শরীফ বলেন, বিপিও শিল্পের ব্যাপ্তি এখন শুধুমাত্র কল সেন্টারে সীমাবদ্ধ নয়, সরকারের সহযোগিতা, বাক্কোর তত্ত্বাবধায়ন এবং বাক্কো সদস্য প্রতিষ্ঠানগুলোর নিরলস প্রচেষ্টায় বর্তমানে বিপিও শিল্প বহুলাংশে বাড়ছে। একইসাথে বিপিও শিল্পে কাজের পরিধিও অনেক বৃদ্ধি পেয়েছে। তাই বাক্কো এখন থেকে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কন্ট্যাক্ট সেন্টার অ্যান্ড আউটসোর্সিং হিসেবে পরিচিত হবে। বাক্কোর নতুন কার্যনির্বাহী পরিষদ স্বচ্ছ ও জবাবদিহিতার মাধ্যমে তাদের দক্ষতা ও অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে সকল সদস্য প্রতিষ্ঠানকে সাথে নিয়ে সামনে এগিয়ে চলবে।

অনুষ্ঠানে বাক্কোর সাধারণ সম্পদক তৌহিদ হোসেন বলেন, প্রতিটি সদস্যের উন্নয়নের মাধ্যমেই বিপিও শিল্পের উন্নয়ন সম্ভব। বাক্কোর লক্ষ্য পূরণে আমরা ঐক্যবদ্ধভাবে সামনের দিনগুলোতে সকল বাধা-বিপত্তি জয় করে এগিয়ে চলবো। কল থেকে কন্ট্যাক্ট করার উদ্দেশ্যেই হচ্ছে এখন শুধুমাত্র ফোনের মাধ্যমে কাস্টমার সার্ভিস দেওয়া হয় না, তার সাথে সোশ্যাল মিডিয়া চ্যাটিং, এসএমএসসহ অনেক সার্ভিস একসাথে করে কাস্টমারকে সার্ভিস দেওয়া হয়।

অনুষ্ঠানে পৃষ্ঠপোষকতা করে প্লাটিনাম স্পন্সর- লিংক থ্রি টেকনোলজিস লিমিটেড, গোল্ড স্পন্সর- দারাজ, সিলভার স্পন্সর- এডিএন টেলিকম লিমিটেড, ফাইবার অ্যাট হোম লিমিটেড, গোল্ডেন হারভেস্ট ইনফোটেক লিমিটেড, স্কাইটেক সলিউশন ও দ্যা কাউ কোম্পানি লিমিটেড।

বাক্কোর সদস্য কোম্পানির প্রতিনিধিসহ বিভিন্ন সরকারি-বেসরকারি সংস্থাসমূহের উচ্চপদস্থ কর্মকর্তা, তথ্যপ্রযুক্তি সংশ্লিষ্ট বাণিজ্য সংগঠনসমূহের নেতৃবৃন্দ, পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের উপস্থিত সদস্যবৃন্দ এবং গণমাধ্যমসমূহের প্রতিনিধিবৃন্দকে অনুষ্ঠানে ধন্যবাদ জানান বাক্কোর জ্যেষ্ঠ সহ-সভাপতি মোঃ আবুল খায়ের।

বাক্কোর এই নবনির্বাচিত পরিষদ বাংলাদেশের তথ্য-প্রযুক্তি খাতে সর্বোত্তম কর্মসংস্থানের সুযোগ সৃষ্টিসহ দেশে-বিদেশে এদেশের বিজনেস প্রসেস আউটসোর্সিং (বিপিও) শিল্পের অবস্থান সুদৃঢ়করণ তথা বাংলাদেশের আর্থ সামাজিক উন্নয়নে কার্যকরী ভূমিকা রাখার দৃঢ় অঙ্গীকারও ব্যক্ত করে।

Leave a Reply

Your email address will not be published.

three + three =