• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:০৪ অপরাহ্ন
Notice
We are Updating Our Website

২০২১ সালে নগদ’র তিন কোটি ৩৫ লাখ নতুন গ্রাহক

নিজস্ব প্রতিবেদক
আপডেট : রবিবার, ২ জানুয়ারী, ২০২২

ডেস্ক রিপোর্ট: ২০২১ সালে ৩ কোটি ৩৫ লাখ নতুন গ্রাহক পেয়েছেন ‘নগদ’। চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২২ ডিসেম্বর পর্যন্ত গড়ে প্রতিদিন ৯৪ হাজার জনের বেশি গ্রাহক ‘নগদ’-এর নেটওয়ার্কে যুক্ত হয়েছে সর্বশেষ হিসাব অনুসারে, ‘নগদ’-এ নিবন্ধিত গ্রাহকের সংখ্যা দাঁড়িয়েছে ৫ কোটি ৮০ লাখ।

শুধু *১৬৭# ডায়াল করে গত এক বছরে ‘নগদ’-এ যুক্ত হয়েছে ২ কোটি ১ লাখ মানুষ, যা মুঠোফোন আর্থিক সেবায় হিসাব খোলার নতুন একটি রেকর্ড। ফলে দেশে প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে আর্থিক অন্তর্ভুক্তি বাড়ানোর উজ্জ্বল একটি উদাহরণ তৈরি করেছে এ প্রতিষ্ঠানটি।

‘নগদ’-এর অন্যতম সেরা উদ্ভাবন *১৬৭# ডায়াল করে হিসাব খোলার পদ্ধতি গত এক বছরে মুঠোফোন আর্থিক খাতের চেহারাই বদলে দিয়েছে। এই উদ্ভাবনের ফলে দেশের সাধারণ মানুষ এখন যেকোনো অপারেটর থেকে শুধু *১৬৭# ডায়াল করে ৪ ডিজিটের পিন সেট করলেই মুহূর্তে যুক্ত হতে পারছে ‘নগদ’-এ।

‘নগদ’-এর ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক বলেন, “শুরুর পর থেকে দেশে মোবাইল আর্থিক সেবায় বিপ্লব নিয়ে এসেছে ‘নগদ’। গ্রাহকদের জন্য ডিজিটাল সেবা নিশ্চিত করার পাশাপাশি গ্রাহকবান্ধব, সহজ ও সাশ্রয়ী সেবার কারণে প্রতিষ্ঠার তিন বছর হওয়ার আগেই ‘নগদ’ এখন দেশ সেরা মোবাইল আর্থিক সার্ভিস।”

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, হিসাব খোলার প্রক্রিয়া সহজ করায় গ্রাহক পর্যায়ে দিন দিন বাড়ছে ‘নগদ’ ব্যবহারের প্রবণতা। তাই বাংলাদেশে ‘নগদ’ অ্যাপ ডাউনলোডের সংখ্যাও বেড়েছে বহু গুণ। বছরের বিভিন্ন সময়ে প্লেস্টোরগুলোতেও ‘নগদ’ অ্যাপ জায়গা করে নিয়েছে শীর্ষ তালিকায়।

পাশাপাশি সরকারের সামাজিক নিরাপত্তা কর্মসূচির ভাতাসহ অন্যান্য ভাতা বিতরণেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে নগদ।

এইদিন/অর্থনীতি/এএস


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর