• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:১৪ পূর্বাহ্ন
Notice
We are Updating Our Website

আবারো ব্যাটিংয়ে ব্যর্থ বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক
আপডেট : শনিবার, ২০ নভেম্বর, ২০২১
আবারো ব্যাটিংয়ে ব্যর্থ বাংলাদেশ

ঘরের মাঠে ব্যাট হাতে কীভাবে লড়াই করতে হয় তা ভুলে গেছে টাইগাররা। দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে শনিবার (২০নভেম্বর) দায় সারা ব্যাটিং করেছেন মাহমুদউল্লাহরা। ৭ উইকেট খুইয়ে ১০৮ রান তুলেছে বাংলাদেশ। এত মামুলি রানের জবাবে কেমন খেলবে পাকিস্তান তা আর নতুন করে বলার কিছু নেই।

এদিন হোম অব ক্রিকেট মিরপুরে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার দলপতি মাহমুদউল্লাহ রিয়াদ। কিন্ত ব্যাট হাতে শুরুটা ভালো করতে পারেনি লাল সবুজের প্রতিনিধিরা।

এদিন শুরুতে ওপেনার সাইফ হাসান আউট হন। প্রথম টি-টোয়েন্টিতে ১ রান করা সাইফ আজ গোল্ডেন ডাক হয়ে সাজঘরে ফিরেন। আফ্রিদির ফুলার লেন্থর বল ব্যাটে লাগাতে পারেনি। এলবিডব্লিউ হয়ে ব্যর্থ এ টাইগার ওপেনার সাজঘরে ফিরেন ।

এরপর দ্বিতীয় ওভারে বাংলাদেশ হারায় নাঈম শেখের উইকেট। পাকিস্তানের ডানহাতি পেসার মোহাম্মদ ওয়াসিম জুনিয়রের অফস্টাম্পের বাইরের বল খেলতে গিয়ে স্লিপে ক্যাচ দেন দুই রান করা নাঈম। এরপর লড়াই করার আভাস দিয়ে আউট হন আফিফ হোসেন। তিনি ২০ রান করে সাজঘরে ফিরেন। তিন উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ।

কিন্ত বিপদের সময় অধিনায়ক মাহমুদউল্লাহর সঙ্গে দলের হাল ধরেছেন নাজমুল হোসেন শান্ত। তারা দুজন ২৮ রানের জুটি গড়েন। এরপর তারাহুরো করে খেলতে গিয়ে আউট হন মাহমুদউল্লাহ। তিনি হারিস রউফের বলে খোঁচা মারতে গিয়ে ধরা পড়েন উইকেটরক্ষক রিজওয়ানের হাতে। মাহমুদউল্লাহ ১৫ বলে ১২ রান করে আউট হন।

এদিকে দ্রুত ৪ উইকেট হারানোর পর শান্তর ব্যাটে স্বপ্ন দেখছিলো বাংলাদেশ। কিন্ত বড় ইনিংস খেলে দলকে লড়াকু সংগ্রহের দিকে নিয়ে যেতে পারেননি। ৩৪ বলে ৫ চারের সাহায্যে ৪০ রান করে আউট হন শান্ত। এরপর ব্যক্তিগত ৩ রানে আউট হন মেহেদি হাসান। এরপর নিয়মিত উইকেট হারালে আর বড় সংগ্রহ তুলতে সক্ষম হয়নি টাইগাররা।

 


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর