• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১০:৫৬ পূর্বাহ্ন
Notice
We are Updating Our Website

আ.লীগের সভাপতিমণ্ডলীতে মায়া, কামরুল, লিটন

নিজস্ব প্রতিবেদক
আপডেট : শুক্রবার, ১৯ নভেম্বর, ২০২১

ক্ষমতাসীন আওয়ামী লীগের নীতিনির্ধারণী সর্বোচ্চ পর্ষদ সভাপতিমণ্ডলীতে স্থান পেয়েছেন তিন নেতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, অ্যাডভোকেট কামরুল ইসলাম ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

শুক্রবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

আওয়ামী লীগের আগের আমলে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলেন মায়া চৌধুরী। তবে একাদশ সংসদ নির্বাচনে তিনি মনোনয়ন পাননি। নির্বাচন শেষে মন্ত্রিসভা গঠনের সময়ও তাকে বিবেচনায় আনেননি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য।

অ্যাডভোকেট কামরুল ইসলামও সরকারের বর্তমান মন্ত্রিসভায় স্থান পাননি। ২০০৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে জিতে আওয়ামী লীগ সরকার গঠনের পর তিনি আইন প্রতিমন্ত্রী ছিলেন। ২০১৪ সালের জাতীয় নির্বাচনের পর তাকে খাদ্যমন্ত্রী করা হয়। একাদশ সংসদ নির্বাচনে মনোনয়ন পেয়ে তিনি সংসদ সদস্য নির্বাচিত হন। তবে এবার তিনি মন্ত্রিপরিষদে জায়গা পাননি।

খায়রুজ্জামান লিটন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য নন। তিনি রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি। তিনি মুক্তিযুদ্ধ পরিচালনাকারী স্বাধীন বাংলাদেশ সরকারের মন্ত্রী এ এইচ এম কামারুজ্জামানের ছেলে।

২০০৮ সালে লিটন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র হন। ২০১৩ সালে মেয়র নির্বাচনে তিনি হেরে গেলেও ২০১৮ সালে আবার বড় ব্যবধানে জয় পান।

মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া প্রেসিডিয়াম সদস্য হওয়ায় তার জন্মস্থান চাঁদপুরে দলীয় নেতাকর্মীরা উচ্ছ্বসিত।

চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল শুক্রবার সন্ধ্যায় এক প্রতিক্রিয়ায় বলেন, চাঁদপুরের গর্ব একজন ত্যাগী নেতাকে মূল্যায়ন করায় আমরা আনন্দিত, উচ্ছ্বসিত। একজন সত্যিকারের সাংগঠনিক নেতাকে গুরুত্বপূর্ণ জায়গায় স্থান দেয়ায় দল আরো সুসংগঠিত হবে। এজন্য জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে আমরা মাননীয় প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানাই।

এইদিন/সংবাদ/রই/রাজনীতি


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর