• বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০২:৫৮ অপরাহ্ন
Notice
We are Updating Our Website

২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ও শনাক্ত দুটোই কমেছে

নিজস্ব প্রতিবেদক
আপডেট : শুক্রবার, ৩ সেপ্টেম্বর, ২০২১

নিউজ ডেস্ক : গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ও শনাক্ত দুটোই আরও কমেছে। গত ২৪ ঘণ্টায় ৭০ জনের মৃত্যু হয়েছে। এবং এ সময়ে দেশে করোনায় নতুন শনাক্ত হয়েছেন ৩ হাজার ১৬৭ জন।

ফলে দেশে এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ২৬ হাজার ৪৩২ জনের। আর দেশে করোনায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ১৫ লাখ ১০ হাজার ২৮৩ জনে।

আজকের মৃত্যুর সংখ্যা গত ৭২ দিনের মধ্যে সর্বনিম্ন, এর চেয়ে কম ৬৯ জনের মৃত্যু হয়েছিল গত ২২ জুন।

শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গত ২৪ ঘণ্টায় ২৯ হাজার ৪৭৯ জনের নমুনা সংগ্রহ করা হয়। আর নমুনা পরীক্ষা করা হয় ২৯ হাজার ৪৩৮ জনের। পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১০ দশমিক ৭৬ শতাংশ। এ পর্যন্ত মোট ৯০ লাখ ২১ হাজার ১০২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। মোট নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৬ দশমিক ৭৪ শতাংশ।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম তিনজনের শরীরে করোনাভাইরাস ধরা পড়ে। এর দশদিন পর ১৮ মার্চ দেশে প্রথম একজনের প্রাণ কেড়ে নেয় ভাইরাসটি। সেই বছর সর্বোচ্চ মৃত্যু হয়েছিল ৬৪ জনের। কিন্তু এবার সবচেয়ে বেশি মৃত্যু দেখেছে দেশ। গত ৭ জুলাই প্রথমবারের মতো দেশে করোনায় মৃতের সংখ্যা ২০০ ছাড়িয়ে যায়।

বেশকিছু দিন ২ শতাধিক মৃত্যু হয়। এরপর গত ১৩ আগস্ট মৃত্যুর সংখ্যা ২০০ এর নিচে নামা শুরু করে। দীর্ঘদিন পর গত ২৮ আগস্ট মৃত্যু ১০০ এর নিচে নেমে আসে। এরপর থেকে আজ (২ সেপ্টেম্বর) টানা ছয় দিন ধরে মৃত্যু ১০০ এর নিচে রয়েছে।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর