• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:৫১ অপরাহ্ন
Notice
We are Updating Our Website

চিকিৎসাপত্র যেন মুভমেন্ট পাস

নিজস্ব প্রতিবেদক
আপডেট : বুধবার, ২৩ জুন, ২০২১
: চিকিৎসাপত্র যেন মুভমেন্ট পাস

ডেস্ক রিপোর্ট: মহামারি করোনার সংক্রমণ বাড়ায় ২২ জুন (মঙ্গলবার) থেকে ৭ দিনের জন্য রাজধানী ঢাকার আশে পাশের ৭টি জেলায় পুরোপুরি লকডাউন ঘোষণা করা হয়। দূরপাল্লার বাস, ট্রেন ও লঞ্চ বন্ধ থাকায় রাজধানীগামী ও রাজধানী ছেড়ে যাওয়া যাত্রীরা পড়েছে চরম দুর্ভোগে।

বুধবার (২৩ জুন) রাজধানীর চিটাগাং রোড, সায়েদাবাদ, গাবতলী, কমলাপুর রেলস্টেশন, সদরঘাট ঘুরে দেখা যায়, যাত্রীবাহী পরিবহনগুলো রাজধানীর বাইরের জেলাগুলোতে যেতে সানারপাড় এলাকায় বাধা দিচ্ছে পুলিশ।

বিভিন্ন জেলা থেকে ঢাকায় আগত আটকে পড়া যাত্রীরা বাড়ি যেতে সানাড়পাড় এলাকায় ভিড় জমাচ্ছে। অসুস্থ শিশুকে কোলে নিয়ে গাড়ির জন্য ছুটছেন এক মা। প্রাইভেটকার, মাইক্রোবাসগুলোতে নিয়ম না মেনে যাত্রী নিয়ে বিভিন্ন জেলায় যাচ্ছেন। পুলিশ আটকালেই চিকিৎসাপত্র দেখিয়ে পার পেয়ে যান। সদরঘাট লঞ্চ টার্মিনালে যাত্রীবিহীন প্লাটফর্ম পুরোপুরো ফাঁকা। কমলাপুর রেলস্টেশন যাত্রীবিহীন পুরোপুরি ফাঁকা।

গাবতলী বাস টার্মিনাল এলাকায় বেরিকেট দিয়ে রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে। ফলে হেঁটেই যাত্রীরা আসা যাওয়া করছে। পাঠাও, উবার এবং সিনজিচালকের জন্য লকডাউন হলো পোয়াবারো। স্বাস্থ্যবিধি না মেনে নির্ধারিত ভাড়ার চেয়ে তিন চার গুন বেশি ভাড়ায় যাত্রী আনা নেওয়া করছে।

সানারপাড় এলাকায় কর্তব্যরত পুলিশ কর্মকতা মো. ফারুক জানান, আইনশৃঙ্খলা বাহিনীর একার পক্ষে নিয়ম মানানোর কষ্টসাধ্য ব্যাপার। সবাইকেই মহামারি করোনা রোধে একসঙ্গে নিয়ম-কানুন, স্বাস্থ্যবিধি মানতে হবে। তবেই করোনা রোধ করা সম্ভব। গণপরিবহন চলাচল নিয়ন্ত্রণ করতে রাজধানীর বিভিন্ন পয়েন্টে জেলা পরিষদের মোবাইল কোর্ট পরিচালনা করতে দেখা যায়।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর