• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:২০ অপরাহ্ন
Notice
We are Updating Our Website

মস্কো পৌঁছেছেন মিয়ানমার জান্তাপ্রধান

নিজস্ব প্রতিবেদক
আপডেট : মঙ্গলবার, ২২ জুন, ২০২১
মস্কো পৌঁছেছেন মিয়ানমার জান্তাপ্রধান

নিরাপত্তা সম্মেলনে যোগ দিতে মিয়ানমারের জান্তাপ্রধান মিন অং হ্লাইং রবিবার রাশিয়ার রাজধানী মস্কোতে পৌঁছেছেন। ফেব্রুয়ারিতে ক্ষমতা দখলের পর জান্তাপ্রধানের এটি দ্বিতীয় বিদেশ সফর।

মিয়ানমারের সামরিক সরকার পরিচালিত এমআরটিভি এ তথ্য জানিয়েছে। এমআরটিভি জানায়, রোববার একটি বিশেষ বিমানে করে জান্তাপ্রধান মিন অং হ্লাইং মস্কোর উদ্দেশে রাজধানী নেপিদো ছাড়েন। তিনি রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রীর আমন্ত্রণে নিরাপত্তা সম্মেলনে অংশগ্রহণ করবেন।

রুশ বার্তা সংস্থা রিয়া নভোস্তি রাশিয়ার মিয়ানমারের দূতাবাসের বরাতে নিশ্চিত করেছে মিন অং হ্লাইং মস্কো পৌঁছেছেন। দূতাবাসের মুখপাত্র বলেন, কমান্ডার-ইন-চিফ মস্কো অবতরণ করেছেন। তবে মিয়ানমার সেনাবাহিনীর মিত্র ও অস্ত্র সরবরাহকারী রাশিয়ায় কতদিন জান্তাপ্রধান অবস্থান করবেন সে বিষয়ে বিস্তারিত জানানো হয়নি।

এমন সময়ে তিনি এ সফরে গেলেন যার মাত্র দুই দিন আগে মিয়ানমারের কাছে অস্ত্র বিক্রি বন্ধে একটি প্রস্তাব পাস করে জাতিসংঘ সাধারণ পরিষদ। ১৮ জুন শুক্রবার জাতিসংঘ সাধারণ পরিষদে গৃহীত প্রস্তাবটিতে নির্বাচিত সরকারকে উৎখাতের ঘটনায় জান্তা সরকারের নিন্দা জানানো হয়েছে। রাশিয়া এই প্রস্তাবে ভোট দেওয়া থেকে বিরত ছিল।

সূত্র: এএফপি


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর