• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:১৪ অপরাহ্ন
Notice
We are Updating Our Website

দেশের ছয় বিভাগে কালবৈশাখী ঝড়ের সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদক
আপডেট : শুক্রবার, ৩০ এপ্রিল, ২০২১
দেশের ছয় বিভাগে কালবৈশাখী ঝড়ের সম্ভাবনা

আজ শুক্রবার (৩০ এপ্রিল) দুপুরের পর দেশের ছয় বিভাগেই বড় ধরনের ঝড় আঘাত হানতে যাচ্ছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। এ সময় ঝড়ের গতিবেগ ঘণ্টায় ৬০ কিলোমিটারেরও বেশি হতে পারে বলে সতর্ক করা হয়েছে। তবে একেক এলাকায় একেক সময়ে এ ঝড় বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে বলে আবহাওয়া অফিস।

এ প্রসঙ্গে বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. ওমর ফারুক গণমাধ্যমকে বলেন, এ ঝড় ও ঝোড়ো হাওয়া খুব বেশিক্ষণ স্থায়ী হবে না। কিন্তু ঝড়ের গতিবেগ অনেক বেশি হতে পারে। সঙ্গে বজ্র ও শিলাবৃষ্টির সম্ভাবনাও রয়েছে।

এদিকে আবহাওয়ার পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা এবং চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যস্থানে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

এ ছাড়া সীতাকুণ্ড, রাঙামাটি, চাঁদপুর, নোয়াখালী, ফেনী, রাজশাহী এবং পাবনা অঞ্চলসহ ঢাকা, ময়মনসিংহ, সিলেট, খুলনা এবং বরিশাল বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এ তাপপ্রবাহ কিছু জায়গা থেকে প্রশমিত হতে পারে। আগামী পাঁচ দিনে আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে।

আবহাওয়াবিদ ওমর ফারুক আরও জানান, দেশের বিভিন্ন অঞ্চলে প্রায় এক সপ্তাহজুড়ে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে। ২ মে থেকে ঝড়ের প্রবণতা বেড়ে তীব্র কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর