• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১০:০০ পূর্বাহ্ন
Notice
We are Updating Our Website

শনিবার বিক্ষোভ, রোববার হেফাজতের হরতাল

নিজস্ব প্রতিবেদক
আপডেট : শুক্রবার, ২৬ মার্চ, ২০২১
শাল্লায় হামলা এবং মোদির সফর নিয়ে হেফাজতের সংবাদ সম্মেলন সোমবার

ডেস্ক রিপোর্ট: আগামীকাল শনিবার সারা দেশে বিক্ষোভ মিছিল ও সমাবেশ এবং পরদিন রোববার সকাল-সন্ধ্যা হরতালের ঘোষণা দিয়েছে হেফাজতে ইসলামী বাংলাদেশ। ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফর বিরোধী মিছিলে গুলিবর্ষণ ও হামলা করে ঢাকা, চট্টগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়ায় নেতা-কর্মী ও প্রতিবাদী মুসল্লিদের হত্যার প্রতিবাদে এই কর্মসুচি ঘোষণা করেছে কওমি মাদ্রাসাভিত্তিক সংগঠন হেফাজত।

আজ শুক্রবার রাত আটটায় পুরানা পল্টনে এক সংবাদ সম্মেলনে সংগঠনের কেন্দ্রীয় নায়েবে আমির আবদুর রব ইউসুফী এই ঘোষণা দেন। এর আগে, হেফাজতের আমির মাওলানা জুনায়েদ বাবুনগরী সন্ধ্যায় চট্টগ্রাম থেকে ভিডিও বার্তা পাঠিয়ে হরতালের ডাক দেন।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে অতিথি হয়ে শুক্রবার সকালে ঢাকায় এসেছেন নরেন্দ্র মোদি। তাকে গণহত্যাকারী আখ্যা দিয়ে তার সফরের প্রতিবাদ করছে ডান, বামসহ বিভিন্ন সংগঠন। জুমার নামাজের পর বায়তুল মোকারম থেকে কোনো দল ও সংগঠনের ব্যানার ছাড়াই মোদিবিরোধী মিছিল করে কয়েকশ’ মুসল্লি। এসময় তাদের সঙ্গে পুলিশ ও ছাত্রলীগের সংঘর্ষ হয়।

এর প্রতিবাদে হেফাজতের কেন্দ্রস্থল হাটহাজারী বড় মাদ্রাসা থেকে মিছিল বের করে ছাত্ররা। সেখানে পুলিশের সাথে সংঘর্ষ হয়। ছাত্ররা হাটহাজারী থানায় ও ডাক বাংলোতে ইটপাটকেল ছুঁড়ে ও পুলিশকে অবরুদ্ধ করে। পরে পুলিশের গুলিতে অন্তত চারজন মিছিলকারী নিহত হয়েছেন। ব্রাহ্মণবাড়িতেও সংঘর্ষ ছড়িয়েছে। সেখানে মাদ্রাসা ছাত্ররা রেল স্টেশনে আগুন দিয়েছে। সেখানেও এক তরুণ নিহত হয়েছে। ঢাকার সঙ্গে চট্টগ্রামের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর