• বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৩:০৩ অপরাহ্ন
Notice
We are Updating Our Website

অভাবনীয় সাফল্য: ৪ মাসে নগদের গ্রাহক বেড়েছে ১ কোটি ৮০ লাখ

নিজস্ব প্রতিবেদক
আপডেট : মঙ্গলবার, ২৩ মার্চ, ২০২১
স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ‘নগদ’র বিশেষ উদ্যোগ

ডেস্ক রিপোর্ট: যত দিন যাচ্ছে, ততই একের পর এক মাইলফলক স্থাপন করছে ডাক বিভাগের ডিজিটাল ফিন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’। ইতোমধ্যে দৈনিক প্রায় ৪০০ কোটি টাকা লেনদেন করে বিশ্বের অন্যতম দ্রুতবর্ধনশীল মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস হিসেবেও আত্মপ্রকাশ ঘটেছে প্রতিষ্ঠানটির। মাত্র চার মাসে নগদের এসেছে দারুণ সফলতা। তৈরি হয়েছে এক কোটি ৮০ লাখ গ্রাহকভিত্তি।

মঙ্গলবার (২৩ মার্চ) রাজধানীর একটি হোটেলে আয়োজিত গণমাধ্যমকর্মীদের সঙ্গে এক মতবিনিময় সভায় এ তথ্য জানান নগদের ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক।

তিনি বলেন, ২০১৯ সালের ২৬ মার্চ নগদের কার্যক্রম শুরু হয়। মাত্র দুই বছরের মধ্যেই বিশ্বের অন্যতম দ্রুতবর্ধনশীল মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস হিসেবে স্থান করে নিয়েছে ‘নগদ’। গত চার মাসে (নভেম্বর থেকে ২০ মার্চ) গ্রাহকভিত্তি তৈরি হয়েছে ১ কোটি ৮০ লাখ। নভেম্বরের আগ পর্যন্ত গ্রাহক ছিল ২ কোটি, সেটি বেড়ে এখন ৩ কোটি ৮০ লাখে পৌঁছেছে। গত নভেম্বর মাসের আগ পর্যন্ত প্রতিদিন গড়ে লেনদেন হতো ১৫০ কোটি টাকা। গত চার মাসে তা বেড়ে এখন প্রতিদিন লেনদেন হচ্ছে ৪০০ কোটি টাকা।

সভায় নগদের সিইও রাহেল আহমেদ বলেন, আমরা গুণগত মানে নতুনত্ব আনতে চাই। আমাদের এখন দেশব্যাপী দেড় লাখ এজেন্ট কাজ করছেন। আমরা ইকোসিস্টেমে কাজ করছি, এর মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠানের শ্রমিকের বেতনও হবে নগদে। নগদ পোস্ট অফিসের মালিকানা না হলেও নগদ পোস্ট অফিসের রেভিনিউ পার্টনার। রেভিনিউয়ের ৫১ শতাংশ পোস্ট অফিসের।

এসময় ডাক বিভাগের অতিরিক্ত মহাপরিচালক জাকির হোসেন নুর, নগদের ঊর্ধ্বতন কর্মকর্তা নিয়াজ মোরশেদ এলিট, শাফায়েত আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, প্রতিষ্ঠালগ্ন থেকেই ‘নগদ’ গ্রাহকদের সেবায় প্রশংসনীয় কাজ করে যাচ্ছে। এ কারণে ডাক বিভাগের এই ডিজিটাল ফাইন্যান্সিয়াল সার্ভিসের প্রতি সরকার ও জনগণ উভয়েরই আস্থা বেড়েছে। তারই অংশ হিসেবে করোনাভাইরাসের শুরুর দিকে কাজ হারানো দরিদ্র মানুষদের জন্য প্রধানমন্ত্রীর উপহার বিতরণ থেকে শুরু করে অদ্যাবধি আরও অনেকগুলো ভাতা বিতরণের কাজে ‘নগদ’ নেতৃত্ব দিচ্ছে।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর