• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:৪৭ অপরাহ্ন
Notice
We are Updating Our Website

বলিউডের সেলিব্রেটি: রেড কার্পেটে ধনকুবের

নিজস্ব প্রতিবেদক
আপডেট : মঙ্গলবার, ২৩ মার্চ, ২০২১
বলিউডের সেলিব্রেটি: রেড কার্পেটে ধনকুবের
বলিউডের সেলিব্রেটি: রেড কার্পেটে ধনকুবের

উৎপল দত্ত: বলিউডের সেলিব্রেটিরা শুধু রেড কার্পেটের ওপর হাঁটাচলা করে না, টাকার ওপর তাদের নজর ঈগলের মতো। রেড কার্পেটে পা পড়েছে, এমন অনেকেই ধনকুবের। যারা সম্মিলিত প্রচেষ্টায় বড় আয়তনের ব্যবসা গড়ে তুলেছেন তাদের সংখ্যাটি এখন কম নয়।

যেমন শাহরুখ খান ও তার স্ত্রী গৌরী খান। গৌরী খান প্রযোজক ও ইন্টেরিয়র ডিজাইনার। বছরে পর বছর ধরে তারা গড়ে তুলেছেন তাদের প্রযোজনা সংস্থা ‘প্রিমিয়ার ভিজ্যুয়াল এফেক্টস স্টুডিয়ো’, পরিবেশক সংস্থা ‘রেড চিলিজ এন্টারটেইমেন্টস’। সব মিলিয়ে কোটি কোটি  টাকার সাম্রাজ্য।

বলিউডের আট অভিনেতার এমন সফল সাম্রাজ্য আছে। অভিনয় থেকে ধনকুবের – এই জায়গায় ঢুকে পড়েছেন আরও অনেকেই। ব্যবসায় তাদের বিনিয়োগ চোখ ধাঁধিয়ে দেয়। অনেকের ক্ষেত্রেই শুরুর দিকটা ছিলো ছোট উদ্যোগ, খুচরো অথবা রিয়েল এস্টেটে বিনিয়োগ। বলিউডের সেলিব্রেটিদের ক্ষুদ্র উদ্যোগ সময়ের সাথে ব্যবসা-বিনিয়োগের বিশাল সাম্রাজ্যে পরিণত হয়েছে।

 

ব্যবসায় কোটি কোটি কোটি টাকা নাড়াচাড়া করছেন, এই তালিকায় গৌরী-শাহরুখ, ভিরুশকা ছাড়াও আরও যারা আছে :

 

বিরাট কোহলি এবং আনুশকা শর্মা

বিরাট কোহলি এবং আনুশকা শর্মা তাদের ব্যবসাকে ক্রমাগত উর্দ্ধমুখী করছেন। তাদের প্রোডাক্ট ও সেবাকে ব্র্যান্ড করতে সমর্থ হয়েছেন। এসব সবারই জানা কথা। দ্য ইকোনমিক টাইমস এর সূত্রে জানা যায় স্বামী-স্ত্রী ইতিমধ্যেই বিনিয়োগকারী হয়ে উঠেছেন। ২০২০ সালের ফেব্রুয়ারিতে এই দম্পতি ২.২ কোটি রুপি কানাডায় বিনিয়োগ করেন।

 শিল্পা শেঠি ও রাজ কুন্দ্রা।

ভি-৮ গ্রুপের ৩৩% শেয়ার ক্রয় করেন শিল্পা শেঠি ও রাজ কুন্দ্রা ২০০৯ সালে, হিন্দুস্তান টাইমস এর রিপোর্ট। ইন্ডিয়া ‍টু ডে-র রিপোর্ট অনুসারে ২০১৫ সালে ভিয়ান মোবাইল শুরুর পর অক্ষয় কুমারের সাথে তাদের ‘বেস্ট ডিল টিভি’ চুক্তি হয়। এছাড়াও আইপিএল এর ফ্র্যন্সাইজ টিম রাজস্থান রয়ালের মালিকানা ছিলো ২০১৫ সাল পর্যন্ত।

সুনীল শেঠি ও মানা শেঠি

হিন্দুস্তান টাইমস, জানায়, সুনীল শেঠি ও মানা শেঠি ২০১২ সালে একটি বিলাসবহুল রিয়েল এস্টেট ব্যবসার উদ্যোগ নেন। খান্ডালায় অবস্থিত এই প্রকল্পে ২১ টি বিলাসবহুল ভিলা রয়েছে। জন আব্রাহামের ডিজাইন করা এই প্রকল্প ‘ডিসকভারি ’ নামে পরিচিত।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর