• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:৩৩ অপরাহ্ন
Notice
We are Updating Our Website

আদালত অবমাননা : নিঃশর্ত ক্ষমা চেয়ে অব্যাহতি পেলেন ড. ইউনূস

নিজস্ব প্রতিবেদক
আপডেট : মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১
আদালত অবমাননা নিঃশর্ত ক্ষমা চেয়ে অব্যাহতি পেলেন ড. ইউনূস - দৈনিক এইদিন

ডেস্ক রিপোর্ট: নিজ প্রতিষ্ঠান গ্রামীণ টেলিকমের ৩৮ জন কর্মচারীকে চাকরিতে পুনর্বহালের নির্দেশ বাস্তবায়ন না করায় আদালত অবমাননার অভিযোগ আনা হয় নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসসহ দুজনের বিরুদ্ধে। আদালত অবমাননা সেই মামলায় নিঃশর্ত ক্ষমা চেয়ে মামলার হাজিরা থেকে অব্যাহতি পেলেন নোবেল বিজয়ী অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস।

নিজ প্রতিষ্ঠানের শ্রমিকদের বিষয়ে আদালতের আদেশ প্রতিপালন না করার অভিযোগের বিষয়ে ব্যাখ্যা দিতে হাইকোর্টে ভার্চুয়ালি হাজির হয়েছিলেন তিনি। পরে ব্যাখ্যা প্রদান শেষে তাকে ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি দেন আদালত। একইসঙ্গে শুনানির জন্য ২২ এপ্রিল দিন নির্ধারণ করেন।

মঙ্গলবার (১৬ মার্চ) বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি কামরুল হোসেন মোল্লার সমন্বয়ে গঠিত ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনকারীদের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী ইউসুফ আলী। ড. মুহাম্মদ ইউনূসের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ।

উল্লেখ্য, গত ১৮ ফেব্রুয়ারি গ্রামীণ টেলিকমে কর্মী নিয়োগের বিষয়ে আদালতের আদেশ বাস্তবায়ন না করায় ড. মুহাম্মদ ইউনূসকে তলব করেছিলেন হাইকোর্ট। একইসঙ্গে আদালত অবমাননার বিষয়ে তার বিরুদ্ধে রুল জারি করেছিলেন আদালত।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর