• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:২৪ পূর্বাহ্ন
Notice
We are Updating Our Website

চট্টগ্রাম কারাগার থেকে পালানো হত্যা মামলার আসামি নরসিংদীতে গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক
আপডেট : মঙ্গলবার, ৯ মার্চ, ২০২১
চট্টগ্রাম কারাগার থেকে পালানো হত্যা মামলার আসামি নরসিংদীতে গ্রেপ্তার

ডেস্ক রিপোর্ট: চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে পালানো হত্যা মামলার আসামি ফরহাদ হোসেন রুবেলকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার দুপুরে নরসিংদীর রায়পুরা থানার বাল্লাকান্দি চর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে সিএমপির কোতোয়ালী থানা পুলিশের একটি দল।।

চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপকমিশনার (গোয়েন্দা) শাহ মুহাম্মদ আবদুর রউফ বলেন, কারাগার থেকে পালানো ফরহাদকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে নিয়ে কোতোয়ালী থানা পুলিশের দলটি চট্টগ্রামের উদ্দেশে রওনা হয়েছে।

গত শনিবার ভোর সোয়া পাঁচটায় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের কর্ণফুলী ওয়ার্ড নামের ভবন থেকে নিখোঁজ হন আসামি ফরহাদ হোসেন। সিসি ক্যামেরায় দেখা যায়, ফরহাদ ঘুম থেকে উঠে মুখ ধুয়ে নেন। পরে ছাদ থেকে লাফ দিয়ে পালিয়ে যান।

আসামি পালানোর ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রধান খুলনা রেঞ্জের ডিআইজি প্রিজনস মো. ছগির মিয়া বলেন, বন্দী ফরহাদ হোসেন নির্মাণাধীন চার তলা ভবনের ছাদ থেকে লাফিয়ে পড়ে পালিয়েছেন। পালাতে কেউ সহযোগিতা করেছেন কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।

নগরের সদরঘাট থানার একটি হত্যা মামলায় গত ৯ ফেব্রুয়ারি কারাগারে আনা হয় ফরহাদকে। এ ঘটনায় কোতোয়ালি থানায় একটি মামলা হয়। বন্দী পালানোর ঘটনায় কারাধ্যক্ষ (জেলার) ও উপকারাধ্যক্ষকে (ডেপুটি জেলার) দায়িত্ব থেকে প্রত্যাহার করা হয়েছে। দুই কারারক্ষীকেও সাময়িক বরখাস্ত করা হয়। গত রোববার কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল মো. মোমিনুর রহমানের নির্দেশে এই ব্যবস্থা নেওয়া হয়।

এ ঘটনার তদন্তে খুলনা রেঞ্জের ডিআইজি প্রিজনস মো. ছগির মিয়াকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। তাঁদের সাত কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। কমিটি আজ সোমবার থেকে কাজ শুরু করেছে। এ ছাড়া চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে জেলা প্রশাসকের নির্দেশে আরেকটি তিন সদস্যের কমিটি গঠন করা হয়।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর