• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৪৮ পূর্বাহ্ন
Notice
We are Updating Our Website

এক টুইটে ১৫০০ কোটি ডলার খোয়ালেন ইলন মাস্ক!

নিজস্ব প্রতিবেদক
আপডেট : বুধবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২১
এক টুইটে ১৫০০ কোটি ডলার খোয়ালেন ইলন মাস্ক! - দৈনিক এইদিন

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক: এক টুইটের কারণে কয়েক মহূর্তেই এক হাজার ৫০০ কোটি মার্কিন ডলার খুইয়েছেন টেসলা ও স্পেসএক্স-এর প্রধান ইলন মাস্ক।

গত রোববার ইলন মাস্ক এক টুইটে জানিয়েছিলেন, ‘ক্রিপটোকারেন্সি বিটকয়েন ও তার ছোট প্রতিদ্বন্দ্বী ইথারের অতিমূল্যায়ণ করা হয়েছে।’ এর ফলে সোমবার টেসলার শেয়ারের দর ৮ দশমিক ৬ শতাংশ কমে গেছে।

এর কয়েক সপ্তাহ আগেই টেসলা জানিয়েছিল, ভবিষ্যত লেনদেনের মাধ্যম হিসেবে বিটকয়েন ব্যবহৃত হবে। এমনকি দেড়শ’ কোটি মার্কিন ডলারের বিটকয়েন কিনেছে টেসলা। এতে ডিজিটাল মুদ্রায় আগ্রহ বেড়েছে মূল ধারার বিনিয়োগকারীদের মধ্যে।

এখন মার্কিন ধনকুবের এমন সময়ে এই মন্তব্য করেলেন, যখন ক্রিপ্টোকারেন্সির মূল্য নতুন রেকর্ড গড়েছে।

প্রতি বিটকয়েনের দাম ছাড়িয়েছে ৫০ হাজার মার্কিন ডলার। এতে বিটকয়েনের সর্বমোট বাজার মূল্য এক ট্রিলিয়ন ডলার ছাড়িয়েছে বলে প্রতিবেদনে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

এর আগেও ২০১৮ সালে শেয়ার বাজার নিয়ে বিতর্কিত টুইট করায় জটিলতায় পড়তে হয়েছিল পেপাল, স্পেস এক্স, টেসলার মতো জনপ্রিয় প্রযুক্তি প্রতিষ্ঠানের অন্যতম এই প্রতিষ্ঠাতাকে। ২০১৮ সালে এক টুইটের জন্য নিউইয়র্ক স্টক মার্কেট ইলন মাস্ককে ২০ মিলিয়ন মার্কিন ডলার জরিমানাও করে বলে জানা যায়।

টুইটের টেসলার শেয়ারের দর ৮ দশমিক ৬ শতাংশ কমে যাওয়ায় এখন মাস্ককে টপকে বিশ্বের শীর্ষ ধনী হচ্ছেন আমাজনের জেফ বোজেস। ব্লুমবার্গ বিলিয়নার্স ইনডেক্স অনুযায়ী, বিশ্বের ৫০০ শীর্ষ ধনীর মধ্যে এখন এক নম্বরে রয়েছেন আমাজন ডটকমের প্রতিষ্ঠাতা জেফ বোজেস। তার সম্পদের মূল্য এখন ১৮৩ দশমিক চার বিলিয়ন ডলার। আর দ্বিতীয়তে নেমে আসা ইলন মাস্কের সম্পদের পরিমাণ ১৮৩ দশমিক চার বিলিয়ন ডলার।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর