• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:৫৭ পূর্বাহ্ন
Notice
We are Updating Our Website

৪০৯ রানে থামল ক্যারিবীয়রা, ২ উইকেট হারিয়ে বিপাকে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক
আপডেট : শুক্রবার, ১২ ফেব্রুয়ারী, ২০২১
৪০৯ রানে থামল ক্যারিবীয়রা, ২ উইকেট হারিয়ে বিপাকে বাংলাদেশ - দৈনিক এইদিন

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশি বোলারদের ব্যর্থ করে ঢাকা টেস্টের প্রথম ইংনিসে ৪০৯ এ থেমেছে ওয়েস্ট ইন্ডিজ। এনক্রুমা বোনারের ৯০ আর জসুয়া ডি সিলভার ৯২ রানের ওপর ভর করে স্বাগতিকদের বিপক্ষে বড় সংগ্রহ দাঁড় করিয়েছে ক্যারিবীয়রা।

প্রথম দিনের ৫ উইকেটে ২২৩ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে সফরকারীরা। সকালে খেলা শুরু হওয়ার পর কোনো উইকেট না হারিয়ে ৪৩ রান যোগ করে ক্যারিবীয়রা। দলীয় ২৬৬ রানে ফিরে যান এনক্রুমা বোনার। সেঞ্চুরি থেকে ১০ রান দূরে থাকতেই মেহেদী হাসান মিরাজের ঘূর্ণিতে পরাস্ত হয়ে ফিরে যান তিনি।

এরপর জুটি গড়েন আলজেরি জোসেফ ও জোশুয়া দ্য সিলভা। বাংলাদেশি বোলারদের হতাশ করে সচল রাখেন রানের চাকা। দুজন মিলে গড়েন মূল্যবান ১১৮ রানের জুটি। তবে সিলভাকে ফিরতে হয় আক্ষেপ নিয়ে। ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি থেকে মাত্র ৮ রান দূরে থাকতে তাকে সাজঘরে ফেরান তাইজুল ইসলাম। জোসেফের ব্যাট থেকে আসে ৮২ রান।

তবে এরপর টাইগার বোলাররা প্রতিপক্ষকে খুব বেশি এগোতেও দেননি। শেষ ২৫ রানে ৪ উইকেট তুলে নিয়ে ৪০৯ রানে অলআউট করেছে সফরকারীদের।

বাংলাদেশের হয়ে আবু জায়েদ রাহী এবং তাইজুল ইসলাম নিয়েছেন ৪টি করে উইকেট। এ ছাড়া সৌম্য এবং মিরাজ নিয়েছেন ১টি করে উইকেট।

পরে লাঞ্চের পরে ব্যাটিংয়ে নেমে এ রিপোর্ট লেখা পর্যন্ত ২ উইকেটে ১১ রান করেছে বাংলাদেশ। ওপেনিং এ নামা সৌম্য সরকার শূন্য রানে ও নাজমুল হাসান শান্ত ৪ রানে আউট হন। ব্যাটিং করছেন তামিম ও মুমিনুল।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর