• বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০২:২৬ অপরাহ্ন
Notice
We are Updating Our Website

আল–জাজিরা নিষিদ্ধের দাবি সাংবাদিক সংগঠন বিএফইউজের

নিজস্ব প্রতিবেদক
আপডেট : শুক্রবার, ৫ ফেব্রুয়ারী, ২০২১
আল–জাজিরা নিষিদ্ধের দাবি সাংবাদিক সংগঠন বিএফইউজের

ডেস্ক রিপোর্ট: বহির্বিশ্বে বাংলাদেশের উজ্জ্বল ভাবমূর্তি বিনষ্ট করার অপচেষ্টায় লিপ্ত থাকার অভিযোগ এনে বাংলাদেশে আল–জাজিরা নিষিদ্ধ করার দাবি জানিয়েছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)।

শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএফইউজের সভাপতি মোল্লা জালাল ও ভারপ্রাপ্ত মহাসচিব আবদুল মজিদ এই দাবি জানান। ক্ষমতাসীন সরকারের সমর্থক হিসেবে পরিচিত সাংবাদিকদের সংগঠনটি কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল–জাজিরার ধারাবাহিক ‘হলুদ সাংবাদিকতার’ নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে।

বিএফইউজের বিবৃতিতে বলা হয়, আল–জাজিরা বরাবরই বাংলাদেশবিরোধী ভূমিকা পালন করে যাচ্ছে। যুদ্ধাপরাধের বিচারের প্রক্রিয়াকে আন্তর্জাতিক অঙ্গনে বিভিন্নভাবে বিতর্কিত করার চেষ্টা তারা করেছে। তারা বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা ৩ থেকে ৫ লাখ বলে দাবি করে।

বিবৃতিতে সংগঠনের সভাপতি ও ভারপ্রাপ্ত মহাসচিব আরও বলেন, বাংলাদেশে স্বাধীনতার পক্ষের লেখকদের ‘নাস্তিক ব্লগার’ বলে কুৎসা ছড়িয়ে জামায়াতে ইসলামীর রাজনৈতিক স্বার্থ হাসিলের কাজেও সক্রিয় ছিল আল–জাজিরা। এ ছাড়া ২০১৩ সালের ৫ মে হেফাজতে ইসলামের জ্বালাও–পোড়াও কর্মসূচিতে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে ৫০ জনের অধিক নিহত হয়েছিল বলেও আল–জাজিরা মিথ্যা সংবাদ প্রচার করে, যার সমর্থনে তারা আজ পর্যন্ত একটি দালিলিক বা অন্য কোনো প্রমাণও হাজির করতে পারেনি।

বিবৃতিতে বিএফইউজের সভাপতি মোল্লা জালাল ও ভারপ্রাপ্ত মহাসচিব আবদুল মজিদ বলেন, ‘মুসলিম ব্রাদারহুডের পক্ষে কাজ করা, সন্ত্রাসবাদে মদদ দেওয়া, উগ্র মতবাদ ও সহিংসতা উসকে দেওয়া ও সরকার পতনের ষড়যন্ত্রে জড়িত থাকার অভিযোগে সৌদি আরব, বাহরাইন, আরব আমিরাত, জর্ডান ও মিসরে আল–জাজিরা নিষিদ্ধ করা হয়েছে। বহির্বিশ্বে বাংলাদেশের উজ্জ্বল ভাবমূর্তি বিনষ্ট করার অপচেষ্টায় লিপ্ত আল-জাজিরাকে বাংলাদেশেও নিষিদ্ধের দাবি জানাই। একই সঙ্গে বিএফইউজে সারা দেশে সাংবাদিকদের সব সংগঠনকে এহেন দেশবিরোধী চক্রান্তের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানাচ্ছে।’


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর