• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:২৫ অপরাহ্ন
Notice
We are Updating Our Website

পুলিশের জন্য নির্মিত হচ্ছে ৯টি ২০ তলা আবাসিক ভবন

নিজস্ব প্রতিবেদক
আপডেট : বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী, ২০২১
পুলিশের জন্য নির্মিত হচ্ছে ৯টি ২০ তলা আবাসিক ভবন

ডেস্ক রিপোর্টঃ সারা দেশে ৬৩৩টি থানার মাধ্যমে মাঠ পর্যায়ে কাজ করছে বাংলাদেশ পুলিশ। নিরাপত্তা রক্ষায় পুলিশের অবদান অপরিসীম। সরকারের উন্নয়নের অব্যাহতি তৎপরতায় এই নিরাপত্তাবাহিনীর সদস্যদের জন্য রাজধানীতে নির্মাণ করা হচ্ছে ৯টি ২০ তলা আবাসিক ভবন। ৮০ কোটি ৩৫ লাখ টাকা ব্যয়ে এই আবাসিক ভবন নির্মাণের পূর্ণ কাজের অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

এছাড়া বৈঠকে মোট এক হাজার ১৪২ কোটি ৬৯ লাখ ৭৮ হাজার টাকা ব্যয়ে সাতটি ক্রয় প্রস্তাবে অনুমোদন দেওয়া হয়েছে।

বুধবার (২৭ জানুয়ারি) অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে ভার্চুয়াল সভায় এ সংক্রান্ত ক্রয়প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়। সভা শেষে অনুমোদিত ক্রয়প্রস্তাবগুলোর বিভিন্ন দিক তুলে ধরেন অর্থমন্ত্রী ও মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব ড. আবু সালেহ মোস্তফা কামাল।

অর্থমন্ত্রী বলেন, প্রকল্পগুলো বাস্তবায়নে খরচ হবে ১ হাজার ১৪২ কোটি ৬৯ লাখ ৯৮ টাকা। মোট অর্থায়নের মধ্যে সরকারের তহবিল (জিওবি) থেকে পাওয়া যাবে ১ হাজার ১১০ কোটি ৭৭ লাখ ৩৬ হাজার ৪০১ টাকা এবং বিশ্ব ব্যাংক ও জাইকা থেকে ঋণ হিসেবে পাওয়া যাবে ৩১ কোটি ৯২ লাখ ৮৪ হাজার ৬৯৭ টাকা।

অতিরিক্ত সচিব ড. সালেহ বলেন, গৃহায়ণ গণপূর্ত মন্ত্রণালয়ের আওতায় গণপূর্ত অধিদফতর ‘ঢাকা মেট্রোপলিটন এলাকায় পুলিশ সদস্যদের জন্য ৯টি আবাসিক টাওয়ার ভবন নির্মাণ’ প্রকল্পের কাজ করবে। এই প্রকল্পের আওতায় ডেমরা পুলিশ লাইন্স এলাকায় ৯টি ২০ তলা আবাসিক ভবন নির্মাণের পূর্ত কাজের অনুমোদ দেওয়া হয়েছে। যৌথভাবে কাজটি পেয়েছে দ্য ইঞ্জিনিয়ার্স লিমিটেড ও দ্য অরবিটাল বাংলাদেশ। এতে ব্যয় হবে ৮০ কোটি ৩৫ লাখ ৩২ হাজার ২৯৭ টাকায় টাকা।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর