• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:০৮ অপরাহ্ন
Notice
We are Updating Our Website

চসিক নির্বাচন: প্রচারণা শেষ, নগরীতে ২৫ প্লাটুন বিজিবি মোতায়েন

নিজস্ব প্রতিবেদক
আপডেট : মঙ্গলবার, ২৬ জানুয়ারী, ২০২১
চসিক নির্বাচন প্রচারণা শেষ, নগরীতে ২৫ প্লাটুন বিজিবি মোতায়েন

ডেস্ক রিপোর্ট: চট্টগ্রাম সিটি কর্পোরেশন(চসিক) নির্বাচনকে সামনে রেখে সোমবার মধ্যরাতে শেষ হয়েছে প্রচারণা। একইসঙ্গে ২৯ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত বন্ধ থাকবে সব ধরনের সভা-সমাবেশ। এদিকে নির্বাচনকে সামনে রেখে মাঠে নেমেছে ২৫ প্লাটুন বিজিবি। সোমবার বিকেল থেকে নগরীর গুরুত্বপূর্ণ এলাকাগুলোতে টহল শুরু করেন তারা।

চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (মেট্রো) সুমনী আক্তার বলেন, নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় ২৫ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। র‍্যাব-পুলিশের পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নির্দেশনায় বিজিবি সদস্যরা কাজ করবেন। আগামী ২৮ জানুয়ারি পর্যন্ত তারা মাঠে থাকবেন।

জানা গেছে, প্রতি প্লাটুনে বিজিবি সদস্য রয়েছেন ১৬ জন। ২৫ প্লাটুনের মধ্যে নগরীতে টহলে কাজ করবে ২২ প্লাটুন বিজিবি। বাকি তিন প্লাটুন কাজ করবে স্ট্রাইকিং ফোর্স হিসেবে।

এদিকে, নির্বাচনকে কেন্দ্রে করে আইনশৃঙ্খলা রক্ষায় নগরজুড়ে প্রায় ৮ হাজার পুলিশ সদস্য দায়িত্ব পালন করছেন বলে জানিয়েছেন সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর।

তিনি বলেন, নির্বাচনকে সামনে রেখে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। একইসঙ্গে টহলও জোরদার করা হয়েছে। কেউ আইন পরিপন্থী কর্মকাণ্ডে জড়ালে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

এদিকে চট্টগ্রাম জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা আতাউর রহমান নির্বাচন প্রচারণা সম্পর্কে জানান, নির্বাচন বিধিমালা-৭৪ অনুযায়ী ভোটগ্রহণ শুরুর ৩২ ঘণ্টা আগে থেকে ভোটগ্রহণের দিন (সকাল ৮টা থেকে রাত ১২টা) এবং ওই রাত ১২টা থেকে পরবর্তী ৪৮ ঘণ্টা নির্বাচনী এলাকায় সভা-সমাবেশ, মিছিলসহ সব ধরনের নির্বাচনী প্রচারণা বন্ধ থাকবে। কেউ এর ব্যতয় ঘটালে বিধি অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, আগামী ২৭ জানুয়ারি চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। এর ৪১টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ১৯ লাখ ৩৮ হাজার ৭০৬ জন। যার মধ্যে পুরুষ ভোটার ৯ লাখ ৯২ হাজার ৩৩ জন এবং নারী ভোটার ৯ লাখ ৪৬ হাজার ৬৭৩ জন। রয়েছে ৭৩৫টি ভোটকেন্দ্র।

এদিকে, ৩১ নম্বর আলকরণ ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী তারেক সোলেমান সেলিমের মৃত্যুতে স্থগিত করা হয়েছে ওই ওয়ার্ডের কাউন্সিলর পদের নির্বাচন। এছাড়া ১৮ নম্বর পূর্ব বাকলিয়া ওয়ার্ডে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন কাউন্সিলর প্রার্থী মো. হারুনুর রশিদ।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর