• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১২:৫৬ পূর্বাহ্ন
Notice
We are Updating Our Website

মুজিববর্ষ উপলক্ষে ১০ জানুয়ারি অনুষ্ঠিত হবে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন’

নিজস্ব প্রতিবেদক
আপডেট : মঙ্গলবার, ৫ জানুয়ারী, ২০২১

 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবসকে স্মরণীয় করতে মুজিববর্ষে সরকারি উদ্যোগে ঢাকায় অনুষ্ঠিত হবে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১’। আগামী ১০ জানুয়ারি অনুষ্ঠিতব্য ম্যারাথনটি হবে বাংলাদেশে আয়োজিত প্রথম আন্তর্জাতিক মানের ম্যারাথন। ফুল ও হাফ দুই ক্যাটাগরিতে ম্যারাথন দৌড় অনুষ্ঠিত হবে। ঢাকার আর্মি স্টেডিয়াম থেকে শুরু হয়ে হাতিরঝিলে শেষ হবে। অনুষ্ঠানটি সফল করতে নিরাপত্তা জোরদার করেছে সরকার।

জানা গেছে, নির্ধারিত ফি পরিশোধ করে রেজিস্ট্রেশনের মাধ্যমে দেশি-বিদেশি যেকেউ এই আন্তর্জাতিক ম্যারাথনে অংশগ্রহণ করতে পারবেন। রাজধানীর আর্মি স্টেডিয়াম থেকে শুরু হয়ে হাতিরঝিল গিয়ে শেষ হবে এই ম্যারাথন দৌড়। আর্মি স্টেডিয়াম থেকে ৪২ দশমিক ১৯৫ কিলোমিটার ফুল এবং ২১ দশমিক ৯৭ কিলোমিটার হাফ ম্যারাথন শুরু হবে। ম্যারাথন দৌড় শেষ হবে হাতিরঝিল গিয়ে। দৌড়ের জন্য বাংলাদেশ আর্মি স্টেডিয়াম-কাকলী ক্রসিং-কামাল আতাতুর্ক এভিনিউ-গুলশান ২-গুলশান ১-পুলিশ প্লাজা- হাতিরঝিল (সম্পূর্ণ হাতিরঝিল চার চক্কর দিয়ে শেষ হবে)। ফুল ম্যারাথনে অংশ নেবেন এক শ’ জন। দৌড় শুরু হবে সকাল ৬টায়। অন্যদিকে হাফ ম্যারাথন দৌড়েও অংশ নেবেন এক শ’ জন। এটি সকাল ৬টা ৪০ মিনিটে শুরু হবে। ম্যারাথনে অংশগ্রহণকারীদের করোনা টেস্ট বাধ্যতামূলক করা হয়েছে। করোনা নেগেটিভ সার্টিফিকেট দেখানোর পর তাদের দৌড়ে অংশ নেয়ার জন্য অনুমতি দেয়া হবে। অংশগ্রহণকারীদের জন্য থাকবে পুরষ্কার।

জানা গেছে, ম্যারাথনে অংশগ্রহণকারী বিদেশী অ্যাথলেটদের মধ্যে ফুল ম্যারাথনে ৩১ ও হাফ ম্যারাথনে ৬ জন অংশ নিচ্ছেন। ম্যারাথন সুষ্ঠু, সফল করতে সকল ব্যবস্থা গ্রহণ করেছে সরকার। নেয়া হয়েছে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা। ম্যারাথন রুটে কোন ভাসমান দোকান বসতে পারবে না। থাকবে বোম্ব ডিসপোজাল ইউনিট ও ডগ স্কোয়াড। এসব দিয়ে ম্যারাথন রুটে সুইপিং করা হবে। মোতায়েন থাকবে মেডিক্যাল টিম, ফায়ার টেন্ডার ও অ্যাম্বুলেন্স। রেজিস্ট্রেশন করতে কিংবা ম্যারাথনের বিষয়ে বিস্তারিত জানতে www.dhakamarathon.com.bd ওয়েব সাইটে ঢু মারতে পারবেন যেকেউ।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর