• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:৪৮ অপরাহ্ন
Notice
We are Updating Our Website

ফাইজারের টিকা নেয়ার ৪৮ ঘণ্টার মধ্যে পর্তুগালে স্বাস্থ্যকর্মীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
আপডেট : মঙ্গলবার, ৫ জানুয়ারী, ২০২১

ডেস্ক রিপোর্ট: করোনাভাইরাস প্রতিরোধে ফাইজার-বায়োএনটেকের টিকা টিকা নেওয়ার পর পর্তুগালে এক স্বাস্থ্যকর্মীর মৃত্যু ঘটেছে। নতুন বছরের প্রথমদিন ঘরে আচমকা মৃত্যুর কোলে ঢলে পড়েন ৪১ বছর বয়সী সোনিয়া অ্যাকেভেডো। টিকা নেওয়ার ৪৮ ঘণ্টার মধ্যে এ ঘটনা ঘটে। খবর ডেইলি মেইলের।

দুই সন্তানের মা সোনিয়া পোর্তো শহরের পর্তুগিজ ইনস্টিটিউট অব অনকোলজিতে শিশুরোগ বিভাগে কর্মরত ছিলেন। সম্মুখসারির যোদ্ধা হিসেবে শুরুতেই করোনার টিকা নেওয়ার সুযোগ পান তিনি।

পর্তুগিজ ইনস্টিটিউট অব অনকোলজিও তাদের স্বাস্থ্যকর্মী সোনিয়ার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে। তারা জানায়, ৩০ ডিসেম্বর করোনার টিকা নিয়েছিলেন ফাইজার। আর ১ জানুয়ারি আকস্মিক মৃত্যু ঘটে তার। পুরো ঘটনা খতিয়ে দেখা হচ্ছে।

যদিও টিকা নেওয়ার পর কোনো ধরনের পার্শ্বপ্রতিক্রিয়ার কথাও জানাননি তিনি। বরং টিকা নেয়ার মুহূর্তের সেলফি ফেসবুকে পোস্ট করেন সোনিয়া।

সোনিয়ার বাবা অ্যাবিলিও অ্যাকেভেডো স্থানীয় সংবাদ পত্রিকাকে বলেন, ‘সে একেবারে ঠিক ছিল। তার কোনো ধরনের শারীরিক সমস্যা ছিল না।’

অ্যাবিলিও আরও বলেন, ‘সে করোনার টিকা নিয়েছিল। তার কোনো ধরনের উপসর্গ ছিল না। আসলে কী হয়েছে তা আমি জানি না। আমি শুধু কারণ জানতে চাচ্ছি। আমার মেয়ে কীভাবে মারা গেলে সেটি আমি জানতে চাই।’


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর