• বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৪:২১ অপরাহ্ন
Notice
We are Updating Our Website

গত ২৪ ঘণ্টায় করোনায় আরো ৩৬ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
আপডেট : বৃহস্পতিবার, ১৭ ডিসেম্বর, ২০২০
গত ২৪ ঘণ্টায় করোনায় আরো ৩৬ জনের মৃত্যু

গত ২৪ ঘণ্টায় মহামারি করোনা ভাইরাস দেশে আরও ৩৬ জনের প্রাণ কেড়ে নিয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ হাজার ১৯২। তবে করোনাভাইরাস শনাক্ত আগের চেয়ে অনেক কমেছে। গত ২৪ ঘণ্টায় ১ হাজার ১৩৪ জনের দেহে করোনা শনাক্ত হয়। যা গত ২৪ অক্টোবরের পর সর্বনিম্ন। এ নিয়ে দেশে মোট করোনা রোগী শনাক্ত হলো ৪ লাখ ৯৬ হাজার ৯৭৫ জন।

বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এ দিন সুস্থ হয়েছেন ২ হাজার ২৩৯ জন। মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৩১ হাজার ৫৯০ জন।

এর আগে বুধবার (১৬ ডিসেম্বর) দেশে আরও ১ হাজার ৬৩২ জনের দেহে করোনা শনাক্ত হয়। এছাড়া আক্রান্তদের মধ্যে মারা যান আরও ২৭ জন।

এদিকে করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার বিকেল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন মোট সাত কোটি ৪৫ লাখ ২৬ হাজার ৮০৬ জন এবং মৃত্যু হয়েছে ১৬ লাখ ৫৫ হাজার ৪৪ জনের। আর সুস্থ হয়েছেন পাঁচ কোটি ২৩ লাখ ৬৩ হাজার ১০ জন।

পরিসংখ্যান অনুযায়ী, করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন এক কোটি ৭৩ লাখ ৯২ হাজার ৬১৮ জন। মৃত্যু হয়েছে তিন লাখ ১৪ হাজার ৬২৯ জনের। দেশটিতে একদিনে ৩ হাজার ৫৩৮ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন প্রায় ২ লাখ ৪৮ হাজার ৬৮৬ জন।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৯৯ লাখ ৫১ হাজার ৭২ জন এবং মারা গেছে এক লাখ ৪৪ হাজার ৪৮৭ জন। ভারতে দুদিনের তুলনায় কিছুটা কমেছে আক্রান্তের হার। দেশটিতে একদিনে ১৮ হাজার ১৬৪ জন আক্রান্ত হয়েছেন।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত ৭০ লাখ ৪২ হাজারের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে এক লাখ ৮৩ হাজার ৮২২ জনের। প্রতিদিনের আক্রান্তের হিসেবে যুক্তরাষ্ট্রের পরের অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে ২৪ ঘণ্টায় ৬৮ হাজার ৪৩৭ জন আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৯৬৮ জন।

আক্রান্তে চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমিতের সংখ্যা ২৭ লাখ ৩৪ হাজার ৪৫৪ জন। আর মৃত্যু হয়েছে ৪৮ হাজার ৫৬৪ জনের। ২৪ ঘণ্টায় ২৬ হাজার ৫০০ জন শনাক্ত হন, মারা গেছেন ৫৯৬ জন।

আক্রান্তে পঞ্চম স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ২৪ লাখ ৯ হাজার ৬২ জন। এর মধ্যে মারা গেছেন ৫৯ হাজার ৩৬১ জন।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর