• মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৫:৪৪ পূর্বাহ্ন

আপনি কখনই শোনেননি এমন আশ্চর্যজনক কিছু তথ্য-১২

নিজস্ব প্রতিবেদক
আপডেট : রবিবার, ১৩ ডিসেম্বর, ২০২০
আপনি কখনই শোনেননি এমন আশ্চর্যজনক কিছু তথ্য-১২

আমরা যে পৃথিবীতে বাস করি তার ভেতর অনেক কিছুই আশ্চর্যজনক সত্য দ্বারা পরিপূর্ণ যা আপনি কখনও জানতেন না! আজ দৈনিক এইদিনের পাঠকদের জন্য ১৩তম পর্বে এমন কিছু অজানা তথ্য পেশ করবো যেগুলো জেনে আপনাদের জীবনে সত্যিই নতুন অভিজ্ঞতা হবে!

১. সরকারিভাবে রাশিয়ায় ২০১১ সাল পর্যন্ত বিয়ার কোমল পানীয় হিসেবে বিবেচিত ছিল!

২০১১ সালের আগ পর্যন্ত রাশিয়ায় ১০% এর কম মাত্রার এলক্যোহলযুক্ত পানিয় কোমল পানীয় ক্যাটাগরিতে লিপিবদ্ধ ছিল।

২. পৃথিবীর মোট স্তন্যপায়ী প্রানীর মধ্যে ২৫% জুড়ে রয়েছে বাদুড়!

পৃথিবীতে স্তন্যপায়ি প্রানী হিসেবে ভিন্ন ধরণের প্রায় ১২০০ প্রজাতি রয়েছে। এর মধ্যে যেমন রয়েছে প্রায় ৬ ফুট লম্বা দৈত্যাকার সোনার-ক্রাউনড ফ্লাইং ব্যাট আবার ছোট বাম্বলবি ব্যাট নামে বিশ্বের সবচেয়ে ছোট স্তন্যপায়ী প্রানী।

৩. জেলিফিশের শরীরের ৯৫% শুধুমাত্র পানি দিয়ে গঠিত!

এটা অত্যন্ত অবাক করার মত ব্যাপার যে জেলিফিশের মস্তিষ্ক, রক্ত এবং হৃদয় বলে কিছু নেই! এদের দেশের বাকি ৫% শক্ত জেলি দ্বারা গঠিত।

৪. ফরচুন কুকিজ সম্পূর্ণ আমেরিকান আবিষ্কৃত একটি খাবার।

১৯৮০ সালে মাকোটো হাজিওয়ারা নামক এক ব্যক্তির বানানো ফরচুন কুকিজ আমেরিকার সান ফ্রান্সিসকোর গোল্ডেন গেট পার্কের জাপানি চা বাগানে বিক্রির জন্য প্রদর্শিত হয়েছিল।

৫. নিন্টেন্ডো (জাপানি ভিডিও গেম কোম্পানি) যখন প্রতিষ্ঠিত হয়েছিল তখন মার্কিন যুক্তরাষ্ট্রে মাত্র ৩৮টি রাজ্যে গেমিং সেবা দিতে পেরেছিলো।

১৮৮৯ সালের সেপ্টেম্বরে এই কোম্পানি সুপার মারিও এবং পোকেমন নামক বহুল জনপ্রিয় গেইম নিয়ে গেমিং কার্যক্রম শুরু করেছিল। তবে ওই বছরের শেষে মার্কিন যুক্তরাষ্ট্রে তাদের সেবা সংখ্যা ৩৮ থেকে বেড়ে ৪২ এ উন্নীত হয়!


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর