• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:২০ অপরাহ্ন
Notice
We are Updating Our Website

আপনি কখনই শোনেননি এমন আশ্চর্যজনক কিছু তথ্য-১০

নিজস্ব প্রতিবেদক
আপডেট : রবিবার, ১৩ ডিসেম্বর, ২০২০
আপনি কখনই শোনেননি এমন আশ্চর্যজনক কিছু তথ্য-১০

আমরা যে পৃথিবীতে বাস করি তার ভেতর অনেক কিছুই আশ্চর্যজনক সত্য দ্বারা পরিপূর্ণ যা আপনি কখনও জানতেন না! আজ দৈনিক এইদিনের পাঠকদের জন্য ১১তম পর্বে এমন কিছু অজানা তথ্য পেশ করবো যেগুলো জেনে আপনাদের জীবনে সত্যিই নতুন অভিজ্ঞতা হবে!

১. সাপ নিজ দেহ অভ্যান্তরে আগুন উৎপাদন করতে পারে!

সাপেরা কাচা খাদ্যদ্রব্য হজম করতে নিজ দেহের ভেতর মিথেন এবং হাইড্রোজেন গ্যাস উৎপন্ন করে। এ সময় মাত্র একটি আগুনের স্পার্ক দিলে সেখান থেকে লেলিহান আগুন জ্বলে উঠবে।

২. সোভিয়েত মহাকাশচারীরা মহাকাশ ভ্রমণের সময় আগ্নেয়াস্ত্র বহণ করে থাকে!

কারণ তারা মহাকাশে এলিয়েনের সাথে যুদ্ধ সম্ভ্যাবতার কথা চিন্তা করে অস্ত্র বহন করে। তবে একবার এই অস্ত্র তাদের জীবন রক্ষা করেছিল, কারণ মহাকাশ ভ্রমণ শেষে সাইবেরিয়ায় অবতরণ করে তারা একদল ক্ষুধার্ত ভাল্লুকের কবল থেকে এই অস্ত্রের কারণে রক্ষা পেয়েছিল।

৩. ১৯৮০ সালে জ্যাকি চ্যান তার অভিনিত সব চলচিত্রের থিম সং নিজেই গেয়েছিলেন!

হ্যা আপনি ঠিকই পড়ছেন, এটি আপনার পরিচিত জ্যাকি চ্যানই। আসলে তিনি শুধু কৌতুক ও মার্শাল আর্ট হিরোই নন একাধারে তিনি একজন গায়ক, স্ট্যান্টম্যান ও মুস্টিযোদ্ধাও!

১৯৮৪ সালে তিনি জাপানের এক সঙ্গীত প্রতিযোগিতায় বিদেশি ক্যাটাগরিতে সেরা হয়েছিলেন, এ পর্যন্ত তিনি ৫টির বেশি ভাষায় একশোর বেশি গান গেয়েছেন। এছাড়া ২০০৮ সালে বেইজিং সামার অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি গান গেয়েছেন!

৪. হাঙরের চেয়ে একজন মানুষের কামড় দেওয়ার প্রবণতা বেশি!

নিউইয়র্ক সিটিতে এক গবেষণায় দেখা গেছে, বছরে একজন মানুষের কামড় দেয়ার প্রবণতা হাঙরের চেয়ে দশগুণ বেশি!

৫. বিখ্যাত হলিউড অভিনেতা ব্রায়ান ক্র্যানস্টন ‘ম্যালকম ইন দ্যা মিডল’ সিরিজের একটি পর্বের জন্য রোলার স্কিটিং শিখেছিলেন!

ব্রায়ান ক্র্যানস্টন বর্তমাণ গ্রহের অন্যতম একজন নিখুত অভিনেতা হিসেবে মনে করা হয়। সে এই ধারাবাহিকটিতে নিখুত অভিনয় করতে প্রায় ১০০ ঘণ্টারও বেশি সময় নিয়ে একজন মাস্টার পর্যায়ের রোলার স্কেটার হিসেবে নিজেকে উন্নিত করেন। অবশ্য তিনি এখানেই থেমে যান নি, ওই ধারাবাহিকের শেষ পর্বে একজন প্রকৃত স্কেট শিক্ষকের মত তার নিজ ছেলে ম্যালকপমকেও স্কেট শিক্ষা দিয়েছেন।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর