এই দিন

বৃহস্পতিবার   ০৪ জুন ২০২০   জ্যৈষ্ঠ ২১ ১৪২৭   ১২ শাওয়াল ১৪৪১

Beta Version
সর্বশেষ:
ভবনে বহিরাগতদের প্রবেশ সীমিত করেছে ডিএনসিসি রোগীদের সেবা নিশ্চিত না হলে আন্দোলন : ছাত্রলীগ জুন থেকে গার্মেন্টস শ্রমিক ছাটাই শুরু হবে: রুবানা হক মানুষকে সুরক্ষিত করতে প্রাণপণে চেষ্টা করছি: প্রধানমন্ত্রী জামালপুর- ২ আসনের সংসদ সদস্য ফরিদুল হক করোনায় আক্রান্ত সপ্তাহের শেষ কর্মদিবসে শনাক্ত আড়াই হাজার, মৃত্যু ৩৫ জনের বাংলামোটরে বিহঙ্গ বাসের ধাক্কায় নিহত ২
৬২

২২ হাজার পরিবারকে বাণিজ্যমন্ত্রীর ত্রাণ সহায়তা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২২ মে ২০২০  

করোনায় কর্মহীন ও অসহায় পীরগাছা-কাউনিয়ার মানুষের পাশে দাঁড়িয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। রংপুর-৪ (পীরগাছা-কাউনিয়া) নিজ সংসদীয় আসনের ২২ হাজার পরিবারকে খাদ্যসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী পৌঁছে দিয়েছেন তিনি। শুক্রবার (২২ মে) বাণিজ্য মন্ত্রণালয়ের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা জয়, টিপু মুনশির সহায়তার মধ্যে সরকারি বরাদ্দ চাল ছাড়াও নিজস্ব অর্থায়নে চাল, আটা, আলু, ডাল, তেল, লবণ, সাবান বিতরণ করা হয়। এতে করে দু’টি উপজেলার কর্মহীন, অভাবগ্রস্ত, দুস্থ, অসহায়, ও হতদরিদ্র মানুষ খাদ্য সহায়তা পাচ্ছেন। রংপুরের বিভিন্ন সংগঠন ও সংস্থায় এবং হত দরিদ্রদের কাছে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সুবিধাভোগীদের মধ্যে রয়েছে কৃষি শ্রমিক, দিনমজুর, রিকশাচালক, ভ্যানচালক, নির্মাণ শ্রমিক, দোকানের কর্মচারী, ব্যক্তি উদ্যোগে পরিচালিত বিভিন্ন ব্যবসায় কর্মরত শ্রমিক, পোল্ট্রি খামারের শ্রমিক, হস্তশিল্পের, বাস-ট্রাকসহ পরিবহন শ্রমিকসহ নানা পেশার মানুষ।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, টিপু মুনশির ব্যক্তিগত অর্থায়নে ২৩ হাজার পরিবারের মধ্যে ৩৯ লাখ ৬০ হাজার টাকা মূল্যের এক লাখ ১০ হাজার কেজি চাল, ১১ লাখ টাকা মূল্যের ৪৪ হাজার কেজি আটা, ১৩ লাখ ২০ হাজার টাকা মূল্যের ৬৬ হাজার কেজি আলু, ১৮ লাখ ৭০ হাজার টাকা মূল্যের ২২ হাজার লিটার তেল, ৩৫ লাখ ২০ হাজার টাকা মূল্যের ৪৪ হাজার কেজি ডাল, দুই লাখ ৮৬ হাজার টাকা মূল্যের ১১ হাজার কেজি লবণ, দুই লাখ ২০ হাজার টাকা মূল্যের ২২ হাজার পিস সাবান বিতরণ করা হয়েছে। 

   এই দিন
এই বিভাগের আরো খবর