এই দিন

রোববার   ২৯ নভেম্বর ২০২০   অগ্রাহায়ণ ১৫ ১৪২৭   ১৩ রবিউস সানি ১৪৪২

Beta Version
   এই দিন
১০৬

সিলেট-সুনামগঞ্জের সাড়ে ৪ লাখ বিদ্যুৎ গ্রাহক অন্ধকারে 

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২০  

সিলেটের কুমারগাঁও বিদ্যুৎ সরবরাহ উপ-কেন্দ্রে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় সিলেট ও সুনামগঞ্জের সাড়ে চার লাখের বেশি গ্রাহক বিদ্যুৎহীন হয়ে পড়েছেন।

মঙ্গলবার সকাল বেলা ১১টায় অগ্নিকাণ্ডের ঘটনায় সন্ধ্যা ৭টা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ সচল হয়নি। ফলে অন্ধকারে রয়েছেন এসব গ্রাহক।

জানা গেছে, বেলা সোয়া ১১টার দিকে ওই উপ-কেন্দ্রে এই আগুনের সূত্রপাত হয়। প্রায় এক ঘণ্টা প্রচেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস। তবে সন্ধ্যায় ৭টায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ শুরু হয়নি।

বিদ্যুৎ না থাকায় সিলেট নগরবাসী চরম দুর্ভোগে পড়েছেন। বাসা-বাড়িতে পানির জন্য মানুষ অবর্ণনীয় কষ্টে পড়েছেন। সিলেট বিভাগের দুই জেলা সিলেট ও সুনামগঞ্জে আবার কখন বিদ্যুৎ সংযোগ দেওয়া হবে সে বিষয়ে কিছুই বলতে পারছেন না সংশ্লিষ্টরা।

অগ্নিকাণ্ডের পর বিদ্যুৎ না থাকার কারণ জানিয়ে সিলেট নগরীতে মাইকিং করা হয়েছে। তবে কখন বিদ্যুৎ আসবে সেটি জানানো হয়নি।

আগুনে দুটি ট্রান্সফরমার পুরোপুরি পুড়ে গেছে। দুটি ট্রান্সফরমার ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানিয়েছেন বিদ্যুৎ উন্নয়ন বোর্ড সিলেটের প্রধান প্রকৌশলী মোকাম্মেল হোসেন।

তিনি জানান, সিলেট বিভাগের সিলেট ও সুনামগঞ্জ এলাকার গ্রাহকরা বিদ্যুৎবিচ্ছিন্ন আছেন। সিলেট-১, সিলেট-২, সিলেট-৩ ও সিলেট-৪ বিক্রয় ও বিতরণ কেন্দ্রের আওতাধীন সাড়ে চার লাখ গ্রাহক বিদ্যুৎহীন রয়েছেন।

এই কর্মকর্তা আরও জানান, আগুনে গ্রিড লাইন ও ট্রান্সফরমার অনেক ক্ষতিগ্রস্ত হয়েছে। অনেক যন্ত্রপাতি পুড়ে গেছে। এগুলো সংস্কারের কাজ চলছে। ক্ষতিগ্রস্ত যন্ত্রপাতি সংস্কার ও পরিবর্তন করতে হবে।

তবে কবে নাগাদ বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হতে পারে তা নিশ্চিত করে বলতে পারেননি তিনি।

মোকাম্মেল হোসেন বলেন, অগ্নিকাণ্ডের বিষয়ে উচ্চ পর্যায় থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হবে।

   এই দিন
এই বিভাগের আরো খবর