এই দিন

বুধবার   ২১ অক্টোবর ২০২০   কার্তিক ৬ ১৪২৭   ০৪ রবিউল আউয়াল ১৪৪২

Beta Version
   এই দিন
সর্বশেষ:
দেশে ফেরামাত্র পি কে হালদারকে গ্রেপ্তারের নির্দেশ হাইকোর্টের করোনায় নতুন শনাক্ত ১৫৪৫, মৃত্যু ২৪ মাধ্যমিকে বার্ষিক পরীক্ষা বাতিল সাগরে লঘুচাপ, বন্দরগুলোতে ৩ নম্বর সর্তক সংকেত শারদীয় দুর্গোৎসব আজ বোধন
১৫৯৯

সংবাদ সম্মেলন ডেকে প্রশ্নোত্তর না দিয়ে চলে গেলেন বাঁশখালীর এমপি

জেলা প্রতিনিধি

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২০  

চট্টগ্রামে মুক্তিযোদ্ধাদের সমাবেশে হামলা, মুক্তিযুদ্ধ নিয়ে বিতর্কিত মন্তব্যের বিষয়ে নিজ অবস্থান জানাতে গিয়ে কোন প্রশ্নের উত্তর না দিয়েই চলে গেলেন চট্টগ্রামের বাঁশখালীর এমপি মোস্তাফিজুর রহমান চৌধুরী।

২৪ সেপ্টেম্বর ( বৃহস্পতিবার) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের মৌলানা আকরাম খা মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে নিজেকে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি বলে দাবি করে তিনি বলেন, একটি গোষ্ঠী এবং কিছু ভুয়া মুক্তিযোদ্ধা মিলে আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে।

তবে এর আগে তিনি চট্টগ্রামের স্থানীয় এক সাংবাদিককে দেওয়া সাক্ষাতকারে বাঁশখালীতে কোন মুক্তিযুদ্ধ হয়নি, এবং ডা. আলী আশরাফ কোন মুক্তিযোদ্ধা নন বলে মন্তব্য করলেও সংবাদ সম্মেলনে ডা. আলী আশরাফকে বীর মুক্তিযোদ্ধা বলে সম্বোধন করেন।

বঙ্গবন্ধুর হত্যার প্রথম প্রতিবাদকারী মৌলভী সৈয়দের বড় ভাই ডা. আলী আশরাফের গার্ড অব অনার না দেওয়ায় তাঁর সম্পৃক্ততা এবং ২৪ আগস্ট চট্টগ্রাম প্রেস ক্লাবে মুক্তিযোদ্ধাদের সমাবেশে এমপির অনুসারীদের হামলার বিষয়ে সাংবাদিকরা প্রশ্ন শুরু করলেই কোন উত্তর না দিয়ে সংবাদ সম্মেলন স্থল ত্যাগ করেন এই সংসদ সদস্য।

জানা যায়, চট্টগ্রামের বাঁশখালীর মুক্তিযোদ্ধা ডা. আলী আশরাফের মৃত্যুতে গার্ড অব অনার না দেওয়ায় ফের আলোচনায় আসেন  বাঁশখালীর এমপি মোস্তাফিজুর রহমান। এরপর গত ২৪ আগস্ট চট্টগ্রাম প্রেস ক্লাবে মুক্তিযোদ্ধাদের সমাবেশে পৌর মেয়র সেলিমুল হক ও এমপির পিএস রাসেলের নেতৃত্বে এমপির অনুসারীরা মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধার সন্তান ও সাংবাদিকদের ওপর হামলা করে। এতে  মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফ্ফর আহাম্মদ, মুক্তিযোদ্ধা আবদুর রাজ্জাক, চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদসহ অর্ধশত আহত হন।

এছাড়া পছন্দমতো নির্বাচন কর্মকর্তা নিয়োগ না দেওয়ায় উপজেলা নির্বাচন কর্মকর্তাকে মারধর, চাচাকে চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জেতানো, নামে-বেনামে বিভিন্ন প্রকল্পের নামে টিআর-কাবিখার টাকা লুট, জামায়াতপ্রীতিসহ নানা অভিযোগে বিতর্কে আছেন বাঁশখালীর সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরী।

   এই দিন
এই বিভাগের আরো খবর