এই দিন

মঙ্গলবার   ১৪ জুলাই ২০২০   আষাঢ় ২৯ ১৪২৭   ২৩ জ্বিলকদ ১৪৪১

Beta Version
   এই দিন
সর্বশেষ:
দেশের স্বাস্থ্যখাতে কোথাও কোন সিন্ডিকেট নেই: স্বাস্থ্যমন্ত্রী করোনায় গত ২৪ ঘণ্টায় আরও ৩৩ জনের মৃত্যু, শনাক্ত ৩১৬৩ এবছর সিপিজের অ্যাওয়ার্ড পাচ্ছেন বাংলাদেশের আলোকচিত্রী শহিদুল আলম হাটে হাটে উঠেছে গরু, নেই ক্রেতা দুই সংসদীয় আসনে ভোটগ্রহণ শুরু
৬৯

রোগীদের সেবা নিশ্চিত না হলে আন্দোলন: ছাত্রলীগ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৪ জুন ২০২০  

করোনার এ দুঃসময়ে বেসরকারি হাসপাতাল মালিক, চিকিৎসক ও প্রশাসনের সমন্বয়ে চিকিৎসাসেবা নিশ্চিত করা সম্ভব না হলে আন্দোলনে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছে ছাত্রলীগ।

বৃহস্পতিবার (৪ জুন) সকাল থেকে চট্টগ্রাম নগরীর বেশ কয়েকটি বেসরকারি হাসপাতালে নগর ছাত্রলীগের নেতাকর্মীরা অবস্থান নেন। এ সময় তারা সাধারণ রোগীদের সঙ্গে কথা বলে তাদের অভিযোগের ভিত্তিতে যোগাযোগ করেন।

নগরীর মেট্রোপলিটন হাসপাতাল, এশিয়ান স্পেশালাইজ হাসপাতালে গিয়ে মানুষের ভোগান্তির সত্যতা পাওয়ার দাবি করেন ছাত্রনেতারা।

নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর, সম্পাদকমণ্ডলীর সদস্য কাজী মাহমুদুল হাসান রনি, সাব্বির সাকির, সদস্য মাহমুদুর রশিদ বাবু, ছাত্রনেতা ইউসুফ আলী বিপ্লব, ওয়াহিদ বিন ইউনুস, সৈয়দ তুহিন, সাকিব এ সময় উপস্থিত ছিলেন।

তারা জানান, হাসপাতালের আইসিউতে ডাক্তার নেই। আইসিউতে সিট খালি না থাকার কথা জানানো হলেও মূলত আইসিউ রোগীশূন্য রয়েছে। পরে জিজ্ঞাসাবাদে হাসপাতালে দায়িত্বরতরা জানিয়েছেন ডাক্তার না থাকায় আইসিইউ বন্ধ রয়েছে। পরে ছাত্রনেতাদের প্রতিবাদের মুখে রোগীদের সেবা দেয়ার কথা জানান হাসপাতাল সংশ্লিষ্টরা।

ছাত্রলীগ নেতারা বলেন, চট্টগ্রামের চিকিৎসাখাত অশুভ কালো সিন্ডিকেটের কাছে জিম্মি। বেসরকারি হাসপাতাল ও ডাক্তারদের প্রতিনিধিত্বকারী স্বার্থান্বেষী মহল মানুষকে মৃত্যুর দিকে ঠেলে দিয়ে ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করেছে। ইতিমধ্যে হাসপাতালে হাসপাতালে ঘুরে অনেকেই মারা গেছেন। এ অবস্থার অবসান হওয়া জরুরি। সরকারের বিধি নিষেধ উপেক্ষা করে মানুষের মৌলিক অধিকার হনন করে রাষ্ট্রের বিরুদ্ধে দাঁড়িয়েছে চক্রটি। হাসপাতাল মালিক, ডাক্তার, প্রশাসনের সঙ্গে সমন্বয়ে চিকিৎসাসেবা নিশ্চিত সম্ভব না হলে আন্দোলনে করা হবে।

সরকারি-বেসরকারি হাসপাতালে চিকিৎসা সেবা নিশ্চিতে, হাসপাতালের কার্যক্রম মনিটরিং ও সমন্বয়ে নিজেদের সম্পৃক্ত রাখার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের এ কার্যক্রম চলমান থাকবে বলে জানান তারা।

   এই দিন
এই বিভাগের আরো খবর