এই দিন

বুধবার   ৩০ সেপ্টেম্বর ২০২০   আশ্বিন ১৪ ১৪২৭   ১১ সফর ১৪৪২

Beta Version
   এই দিন
সর্বশেষ:
যশোরে ইউসিবিএল ব্যাংকের সামনে দিনদুপুরে ব্যবসায়ীকে ছুরি মেরে ১৭ লাখ টাকা ছিনতাই দেশে করোনায় আরও ২৬ মৃত্যু, শনাক্ত ১৪৮৮ নকল মাস্ক সরবরাহের অভিযোগ জেএমআইয়ের চেয়ারম্যান গ্রেফতার এমসি কলেজে গণধর্ষণ: আরও তিন আসামির ৫ দিনের রিমান্ড মঞ্জুর ভিসার মেয়াদ বাড়ানোর দাবিতে সৌদি প্রবাসীদের বিক্ষোভ রিফাত হত্যায় মিন্নির ভূমিকা কী, উত্তর মিলবে কাল শিক্ষাপ্রতিষ্ঠান খোলা ও এইচএসসি নিয়ে সিদ্ধান্ত কাল
৩০

মাস্ক না পারায় মিলল করোনায় মৃতদের কবর খোঁড়ার শাস্তি

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২০  

যতই বলা হউক তবুও কিছু মানুষ আইন মানেন না। করোনাভাইরাসের সংক্রমণ রোধে বিশ্বব্যাপী মাস্ক পড়া জন্য বাধ্যতামূলক নির্দেশ জারি করা হয়েছে। এবার এ বিধিনিষেধ না মানলে ইন্দোনেশিয়ায় দেয়া হচ্ছে অদ্ভুত এক শাস্তি।

শাস্তি হিসেবে কবর খোঁড়ার শাস্তি দেওয়া হল মাস্ক না পরা লোকেদের। যে সব মানুষ করোনার জেরে মারা গেছেন, সে সব মানুষের কবর খোঁড়ার শাস্তি দেওয়া হয় মাস্ক না পরা লোকেদের। ইন্দোনেশিয়ার জাভা দ্বীপ থেকে এই ঘটনা সামনে এসেছে।
 
ডেইলি মেইলের রিপোর্টে বলা হয়েছে, মাস্ক না পরার জন্য ৮ জন ব্যক্তিকে কবর খোঁড়ার শাস্তি দেওয়া হয়। তবে শাস্তিপ্রাপ্ত লোকেরা শেষকৃত্যের কাজে অংশ নেয়নি বলেই জানা গেছে।

রিপোর্টে উল্লেখ করা হয়েছে, এক একটি কবর খুঁড়তে শাস্তিপ্রাপ্ত দুই ব্যক্তিকে কাজে লাগানো হয়েছিল। এক স্থানীয় কর্মকর্তা জানান, সেই সময় কবর খননকারীর লোকের অভাব ছিল, তাই তারা ঠিক করেছিলেন, এই লোকেদেরকেই কবর খোঁড়ার কাজে লাগিয়ে দেওয়া যাক।

কর্তৃপক্ষ মনে করছে, এই ধরনের শাস্তি অন্যদের মধ্যে মাস্ক না পরা ব্যক্তিদের মধ্যে ভয় তৈরি করবে। তাতে তারা মাস্ক পরতে পারেন। সাধারণতভাবে দেখা গেছে, ইন্দোনেশিয়া করোনা সম্পর্কিত নিয়মভঙ্গকারীদের জরিমানা অথবা নানান কাজ করার শাস্তি দেওয়া হয়।

উল্লেখ্য, ইন্দোনেশিয়ায় এখন অবধি ২.২ লাখের বেশি করোনা আক্রান্তের সংখ্যা সামনে এসেছে। গতকাল একদিনে আক্রান্ত হয়েছে ৩৬০০রও বেশি। মোট মৃত্যু হয়েছে ৮৮০০ এরও বেশি মানুষের।

   এই দিন
এই বিভাগের আরো খবর