এই দিন

শনিবার   ১৫ আগস্ট ২০২০   শ্রাবণ ৩১ ১৪২৭   ২৫ জ্বিলহজ্জ ১৪৪১

Beta Version
   এই দিন
সর্বশেষ:
গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৩৪, শনাক্ত ২৬৪৪ খ্যাতিমান চিত্রশিল্পী মুর্তজা বশীর আর নেই বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বার্সাকে ৮–২ গোলে বিধস্ত করে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে বায়ার্ন জাতীয় শোক দিবস আজ যত দিন বেঁচে আছি এতিমদের পাশে আছি : প্রধানমন্ত্রী
২৩

ব্রাজিলে নেইমারের চেয়ে মেসির জনপ্রিয়তা বেশি

প্রকাশিত: ৩১ জুলাই ২০২০  

বর্তমান সময়ে ব্রাজিলের সবচেয়ে বড় তারকা নেইমার। বিশ্ব ফুটবলে প্রথম তিনজনের একজন তাকেই মনে করা হয়। সেই হিসেবে ব্রাজিলের শিশুদের দেশের আইকন হবেন নেইমার।তবে ব্রাজিলের সাবেক মিডফিল্ডার জে রবার্তো দাবি করেছেন,তার দেশে নেইমারের চেয়েও আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির জনপ্রিয়তা বেশি! 

২০০৬ বিশ্বকাপে খেলা ৪৬ বছর বয়সী এই মিডফিল্ডার বলেছেন, পেলে ও ম্যারাডোনার পাশাপাশি ফুটবল ইতিহাসের সেরাদের একজন মেসি। ব্রাজিলে অনেক শিশু আছে যারা নেইমারের চেয়েও মেসিকে বেশি পছন্দ করে। কারণ মেসি যেভাবে খেলে সেটা ব্রাজিলিয়ানরা খেলাটা যেভাবে খেলে, সেই ধরনের সঙ্গে বেশি যায়।

অপরদিকে শোনা যায়, মেসি নাকি তার দেশ আর্জেন্টিনাতেই ততটা জনপ্রিয় নন। সেখানে তার সঙ্গে সবসময় ম্যারাডোনার তুলনা টানা হয়। ম্যারাডোনা একাই আর্জেন্টিনাকে ছিয়াশি বিশ্বকাপ এনে দিয়েছেন, কিন্তু মেসি? এখনো একটা শিরোপাও উপহার দিতে পারেননি।

এমনকী ছোটবেলায় আগুনে পুড়ে যাওয়া মুখের ক্ষতটা চিরদিন বয়ে চলা কার্লোস তেভেজও আর্জেন্টিনাতে মেসির চেয়ে বেশি জনপ্রিয়। সেই মেসি যদি ব্রাজিলে জনপ্রিয় হয়, তাহলে নেইমারের জনপ্রিয়তার লেভেলটা ভাবা যায়!

   এই দিন