এই দিন

শনিবার   ২৬ সেপ্টেম্বর ২০২০   আশ্বিন ১০ ১৪২৭   ০৮ সফর ১৪৪২

Beta Version
   এই দিন
সর্বশেষ:
দেশে বেড়েছে করোনায় মৃত্যু,নতুন শনাক্ত ১১০৬ প্রধানমন্ত্রী জাতিসংঘে ভাষণ দেবেন আজ শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার ১৫ দিন পর হবে এইচএসসি পরীক্ষা কক্সবাজারের ৩৪ পুলিশ পরিদর্শককে বদলি হাসপাতালগুলো ডাকাতির মতো পয়সা নিচ্ছে: ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিক জেদ্দা-আবুধাবিতে গোপন বৈঠক হয়, সরকার সব খবর পায়: কাদের ভিপি নূরকে হয়রানি বন্ধ করতে ডা. জাফরুল্লাহর আহ্বান
৯৪

বিশ্বজুড়ে করোনায় মৃত্যু ৯ লাখ ছুঁই ছুঁই

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৬ সেপ্টেম্বর ২০২০  

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা প্রায় ২ কোটি ৭০ লাখ ৬৬ হাজার ৪৯ জন। আর এ মহামারিতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ৮ লাখ ৮৩ হাজার ৭৪২ জন ।

রোববার (৬ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের এ তথ্য প্রকাশ করা হয় । 

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী,  এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯ কোটি ১৬ লাখ ৬ হাজার ৮০১ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ১ লাখ ৯২ হাজার ৮১৮ জন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এ নিয়ে ৬৪ লাখ ৩১ হাজার ১৫২ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন। 

আর আক্রান্ত ও মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪১ লাখ ২৩ হাজার জন। এবং এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ২৬ হাজার ২৩০ জন।

করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৭০ হাজার ৬৭৯ জন। আক্রান্ত হয়েছেন ৪১ লাখ ১৩ হাজার ৮১১ জন।

উল্লেখ্য, গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হওয়ার পর  এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৫টি দেশে ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

   এই দিন
এই বিভাগের আরো খবর