এই দিন

রোববার   ২৯ নভেম্বর ২০২০   অগ্রাহায়ণ ১৫ ১৪২৭   ১৩ রবিউস সানি ১৪৪২

Beta Version
   এই দিন
৭৪

প্রায় ৩১ ঘণ্টা পর সিলেটের কিছু এলাকায় বিদ্যুৎ সরবরাহ শুরু

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৮ নভেম্বর ২০২০  

সিলেটের কুমারগাঁওয়ে বিদ্যুৎ সরবরাহ উপকেন্দ্রে অগ্নিকাণ্ডের ৩১ ঘণ্টা পর আংশিক বিদ্যুৎ সরবরাহ শুরু হয়েছে।

বুধবার সন্ধ্যা সোয়া ৬টার কিছুক্ষণ পর লাইনে বিদ্যুৎ সরবরাহ শুরু করা হয় বলে জানিয়েছেন বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) সিলেটের প্রধান প্রকৌশলী মোকাম্মেল হোসেন।

তিনি বলেন, দ্রুতগতিতে কাজ করার মাধ্যমে বিদ্যুৎ সঞ্চালনে কিছু লাইন চালু করা সম্ভব হয়েছে। এর আগে আমাদের অনেক যন্ত্রপাতি ঢাকা থেকে নিয়ে আসতে হয়েছে। প্রায় দেড় শতাধিক লোক দিনভর কাজ করেছেন।

বিদ্যুৎ সরবরাহ শুরু হওয়ায় হাফ ছেড়ে বেঁচেছেন সিলেটের মানুষজন। দীর্ঘ সময় বিদ্যুৎ না থাকায় বুধবার দিনভর সুরমা নদী ছাড়াও বিভিন্ন উৎস থেকে নগরবাসীর পানি সংগ্রহ করতে হয়েছে।

বাংলাদেশ পাওয়ার গ্রিড কোম্পানি সিলেটের কুমারগাঁও ১৩২/৩৩ উপ-কেন্দ্রে মঙ্গলবার সকাল ১১টার দিকে আগুন লাগার পর থেকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিল।

এ অগ্নিকাণ্ডের ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি কাজ করছে। বাংলাদেশ পাওয়ার গ্রিড কোম্পানি (পিজিসিবি) সঞ্চালন-২ এর প্রধান প্রকৌশলী সাইফুল ইসলামকে কমিটির প্রধান করা হয়েছে। কমিটিতে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) ও পল্লী বিদ্যুতায়ন বোর্ড (আরইবি) সদস্য প্রকৌশলীকে রাখা হয়েছে। কমিটির সদস্যরা ঘটনাস্থল পরিদর্শনসহ অগ্নিকাণ্ডের সূত্রপাত খতিয়ে দেখছেন।

   এই দিন
এই বিভাগের আরো খবর