এই দিন
ব্রেকিং:
শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন কিংবদন্তি সংগীত শিল্পী এন্ড্রু কিশোর

মঙ্গলবার   ০৭ জুলাই ২০২০   আষাঢ় ২২ ১৪২৭   ১৬ জ্বিলকদ ১৪৪১

Beta Version
সর্বশেষ:
উত্তরে কমছে বন্যার পানি, বাড়ছে খাদ্য সংকট সন্তানরা ফেরার পরই সমাহিত হবেন এন্ড্রু কিশোর
১৪৬৬

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে আব্দুল্লাহ কাফির ৫ লাখ টাকা অনুদান

বিশেষ প্রতিবেদক

প্রকাশিত: ৪ জুন ২০২০  

চলমান করোনা সংকটে দুর্গত মানুষের সহায়তায় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ৫ লাখ টাকা অনুদান দিয়েছেন বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) প্রতিষ্ঠাতা সভাপতি, জেএএন অ্যাসোসিয়েটসের প্রতিষ্ঠাতা এবং এশিয়া ও ওশেনিয়া অঞ্চলের ২৪টি দেশের সংগঠন অ্যাসোসিওর সাবেক চেয়ারম্যান আব্দুল্লাহ এইচ কাফি।

বৃহস্পতিবার সকালে (৪ জুন) তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রীর পক্ষে মুখ্য সচিব ড. আহমেদ কায়কাউসের হাতে এই অনুদান প্রদান করেন। এসময় গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে যুক্ত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আব্দুল্লাহ এইচ কাফির পাশাপাশি এদিন সরকারি ও বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান প্রধানমন্ত্রীর তহবিলে অনুদান প্রদান করে।

দেশের তথ্যপ্রযুক্তি খাতের অন্যতম পথিকৃৎ এবং সফল উদ্যোক্তা আব্দুল্লাহ এইচ কাফি দীর্ঘ ৪০ বছর ধরে দেশের তথ্যপ্রযুক্তি খাতে নিরলস কাজ করে যাচ্ছেন। এর স্বীকৃতিস্বরূপ তিনি চলতি বছর বেসিসের আজীবন সম্মাননা ও ডিজিটাল বাংলাদেশ সম্মাননা পেয়েছেন। বর্তমানে তিনি দেশের শীর্ষ তথ্যপ্রযুক্তি সংগঠন বাক্কো, বেসিস, বিসিএস, ই-ক্যাব ও আইএসপিএবির উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছেন।

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে অনুদান প্রদানের বিষয়ে আব্দুল্লাহ এইচ কাফি এই প্রতিবেদককে বলেন, দেশে উদ্ভূত করোনাভাইরাস পরিস্থিতিতে সরকার বিরামহীনভাবে কাজ করে যাচ্ছে। সরকারের মহতী এই কর্মযজ্ঞে শামিল হতে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে নিজের সাধ্য অনুযায়ী ৫ লাখ টাকা অনুদান দিয়েছি। দুর্যোগময় পরিস্থিতিতে এই অনুদান দুর্গতদের কাজে আসবে বলে আমার বিশ্বাস।

প্রসঙ্গত, মহৎপ্রাণ আব্দুল্লাহ এইচ কাফি দেশে করোনা সংক্রমণের পর থেকেই বিভিন্ন জায়গায় নিজের পরিচয় গোপন রেখে ত্রাণ তৎপরতা অব্যাহত রেখেছেন। এমনকি সদ্য সমাপ্ত রমজানেও তিনি মানুষের দুয়ারে দুয়ারে ইফতার সামগ্রী পৌঁছে দিয়ে সর্বমহলে প্রশংসা কুড়িয়েছেন।
 

   এই দিন
এই বিভাগের আরো খবর