এই দিন

রোববার   ০৫ জুলাই ২০২০   আষাঢ় ২০ ১৪২৭   ১৩ জ্বিলকদ ১৪৪১

Beta Version
সর্বশেষ:
১৪ জুলাই বগুড়া-১ ও যশোর-৬ আসনে ভোট ভুডুড়ে বিদ্যুৎ বিল: ডিপিডিসির ৪ প্রকৌশলী বরখাস্ত, শোকজ ৩৬ বিমানের অধিকাংশ আন্তর্জাতিক ফ্লাইট স্থগিত করোনায় মৃত্যু শীর্ষে ঢাকা, সবচেয়ে কম ময়মনসিংহে ওয়ানডেতে শতাব্দীর দ্বিতীয় সেরা ক্রিকেটার সাকিব, ক্রীড়া প্রতিমন্ত্রীর শুভেচ্ছা আবার করোনা পজিটিভ মাশরাফির গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ২৯, শনাক্ত ৩২৮৮ ঈদের আগেই সব শ্রমিকের বেতন-ভাতা পরিশোধের আহ্বান ওবায়দুল কাদেরের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ১৪ দিনের জন্য লকডাউন ঘোষণা সাবেক মন্ত্রী টি এম গিয়াস উদ্দিন আর নেই
৬২

পাকিস্তানি পাইলটদের ওপর নিষেধাজ্ঞা দিল ভিয়েতনাম 

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২৯ জুন ২০২০  

পাকিস্তানের পাইলটদের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে ভিয়েতনামী বিমান চলাচল কর্তৃপক্ষ। সোমবার সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়, স্থানীয় বিমান সংস্থাগুলোতে কাজ করা সব পাকিস্তানি পাইলটকে নিষিদ্ধ করা হয়েছে।

কিছু পাকিস্তানি পাইলটের সন্দেহজনক লাইসেন্স থাকতে পারে বৈশ্বিক এই উদ্বেগের মধ্যেই এ সিদ্ধান্ত নিয়েছে দেশটি।

পাকিস্তানি পাইলটদের সন্দেহজন লাইসেন্সের বিষয়টি আন্তর্জাতিকভাবে নজর কারে, যখন দেশটির বিমানমন্ত্রী গুলাম সারোয়ার খান সংসদে পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সে ১৫০ পাইলটের ভুয়া লাইসেন্সের বিষয়টি উন্মোচন করেন।

গত সপ্তাহে আন্তর্জাতিক বিমান পরিবহন সংস্থা (আইএটিএ) লাইসেন্সের বিষয়ে নিরাপত্তার বিষয়টি নিয়ে উদ্বেগ প্রকাশ করে।

সোমবার এক বিবৃতিতে ভিয়েতনামের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (সিএএভি) জানায়, ভিয়েতনামী এয়ারলাইন্স থেকে সব পাকিস্তানি পাইলটদের স্থগিতাদেশ দেয়া হয়েছে।

এই স্থগিতাদেশ ভিয়েতনামের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ কর্তৃক পরবর্তী আদেশ না দেয়া পর্যন্ত কার্যকর থাকবে। এতে আরও বলা হয়, দেশটির কর্তৃপক্ষ পাকিস্তানের সঙ্গে যোগাযোগ করছে এসব পাইলটদের প্রোফাইল পর্যালোচনার জন্য।

সংস্থাটি জানায়, ভিয়েতনামে ২৭ পাকিস্তানি পাইলটকে লাইসেন্স দেয়া হয়েছে। এর মধ্যে ১২ জন কর্মরত রয়েছেন। বাকি ১৫ জন পাইলটের হয় চুক্তি শেষ হয়ে গেছে নতুবা করোনার কারণে তারা নিস্ক্রিয় রয়েছেন।

সূত্র: ডন


 

   এই দিন
এই বিভাগের আরো খবর