এই দিন

বৃহস্পতিবার   ০৪ জুন ২০২০   জ্যৈষ্ঠ ২১ ১৪২৭   ১২ শাওয়াল ১৪৪১

Beta Version
সর্বশেষ:
ভবনে বহিরাগতদের প্রবেশ সীমিত করেছে ডিএনসিসি রোগীদের সেবা নিশ্চিত না হলে আন্দোলন : ছাত্রলীগ জুন থেকে গার্মেন্টস শ্রমিক ছাটাই শুরু হবে: রুবানা হক মানুষকে সুরক্ষিত করতে প্রাণপণে চেষ্টা করছি: প্রধানমন্ত্রী জামালপুর- ২ আসনের সংসদ সদস্য ফরিদুল হক করোনায় আক্রান্ত সপ্তাহের শেষ কর্মদিবসে শনাক্ত আড়াই হাজার, মৃত্যু ৩৫ জনের বাংলামোটরে বিহঙ্গ বাসের ধাক্কায় নিহত ২
১৯৫৭

নিজ হাতে প্রতিষ্ঠানকে জীবাণুমুক্ত করলেন তৌহিদ হোসেন

বিশেষ প্রতিবেদক

প্রকাশিত: ২৩ মার্চ ২০২০  

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস (কোভিড-১৯)। এর সংক্রমণ থেকে বাঁচতে সরকার ইতোমধ্যে সময়োপযোগী নানা পদক্ষেপ নিয়েছে। তারই অংশ হিসেবে দেশের তথ্যপ্রযুক্তি খাতে কর্মরত প্রতিষ্ঠান ফিফোটেক’র সিইও তৌহিদ হোসেন নিজ হাতে প্রতিষ্ঠানকে জীবাণুমুক্ত করলেন।

সোমবার (২৩ মার্চ) সন্ধ্যায় তিনি রাজধানীর কাওরান বাজারস্থ জনতা টাওয়ারে নিজের অফিসে এই পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করেন।

এসময় তিনি উপস্থিত কর্মীদের উদ্দেশ্যে বলেন, আপনার-আমার একটু সচেতনতায় দূর হতে পারে করোনাভাইরাস। তাই নিজে পরিস্কার থাকুন, পাশাপাশি অপরকে পরিস্কার থাকতে পরামর্শ দিন। একইসঙ্গে বসতবাড়ির সাথে সাথে নিজ কর্মস্থলকেও সুরক্ষিত রাখুন। নিজের ব্যবহৃত ডেস্ক, কম্পিউটার, মাউস, মুঠোফোন-সবকিছুই জীবাণুমুক্ত রাখুন। তাছাড়া আমাদের ইসলামেও পরিস্কার-পরিচ্ছন্ন থাকার কথা বলা হয়েছে, ধর্মীয় দৃষ্টিকোণ থেকে হলেও আমরা যদি তা পালনের চেষ্টা করি-তবে এই ভাইরাস সংক্রমণ রোধ হবে।

 

ফিফোটেক সিইও আরো বলেন, বাইরে থেকে এসে অবশ্যই হ্যান্ডস্যানিটাইজার ব্যবহার করুন। অথবা প্রযোজ্য ক্ষেত্রে সাবান-পানি দিয়ে হাত পরিস্কার রাখুন। কিছুক্ষণ পরপর হ্যান্ড স্যানিটাইজার দিয়ে পরিস্কারের পাশাপাশি মাস্ক ব্যবহার করুন। হাঁচি-কাশি আসলে অবশ্যই টিস্যু দিয়ে মুখ ঢাকুন, এতে আপনার সহকর্মী ভাইরাস সংক্রমণের হাত থেকে রক্ষা পাবে।

পরিচ্ছন্নতা অভিযান পরিচালনাকালে এ সময় কোম্পানির উর্ধ্বতন কর্মকর্তাসহ অফিস কর্মচারীরা উপস্থিত ছিলেন।  
 
প্রসঙ্গত, করোনা ভাইরাস ইস্যুতে সতর্কতার অংশ হিসেবে ইতোমধ্যে ফিফোটিক নানা পদক্ষেপ নিয়েছে। তার মধ্যে উল্লেখযোগ্য হলো, দর্শনার্থীসহ কোম্পানির কর্মকর্তা-কর্মচারীদের জন্য সুরক্ষা সরঞ্জাম যেমন হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক ও টিস্যু প্রদান।

   এই দিন
এই বিভাগের আরো খবর