শুক্রবার   ০৩ এপ্রিল ২০২০   চৈত্র ১৯ ১৪২৬   ০৯ শা'বান ১৪৪১

Beta Version
সর্বশেষ:
করোনা পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন ৫ এপ্রিল তথ্য গোপন করে এই মহামারী এড়ানো যাবে না: রিজভী বিশ্বজুড়ে করোনায় আক্রান্তের সংখ্যা সাড়ে ৯ লাখ ছাড়িয়ে, প্রাণ হারিয়েছেন প্রায় ৪৮ হাজার করোনা সর্তকতায় আজ থেকে কঠোর অবস্থানে সেনাবাহিনী ঘর থেকে তুলে নিয়ে যুবলীগ নেতাকে গুলি করে হত্যা ঢাকা ছাড়লেন ৩২৭ জাপানি বিশ্ব অটিজম সচেতনতা দিবস আজ সাধারণ ছুটিতে ব্যাংকে লেনদেনের সময় বাড়ল করোনায় মৃত ব্যক্তির থেকে ভাইরাস ছড়ায় না: বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রতি উপজেলা থেকে করোনার অন্তত দুজনের নমুনা সংগ্রহের নির্দেশ প্রধানমন্ত্রীর দেশে আরও দুজন করোনা রোগী শনাক্ত ,২৪ ঘণ্টায় দেশে মারা যাননি কেউ: এমআইএস
৬২

না ফেরার দেশে ‘বেদের মেয়ে জোছনা’র প্রযোজক পানু

প্রকাশিত: ২৫ মার্চ ২০২০  

ঢাকাই চলচ্চিত্রের বিখ্যাত সিনেমা ‘বেদের মেয়ে জোসনা’র অন্যতম প্রযোজক, প্রখ্যাত নির্মাতা মতিউর রহমান পানু আর নেই। মঙ্গলবার (২৪ মার্চ) রাত ১১টা ২০ মিনিটে উত্তরার নিজ বাসায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি... রাজিউন)। পানু বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন।

মতিউর রহমান পানু দেশের সবচেয়ে ব্যবসাসফল সিনেমার প্রযোজক ছিলেন। তার মৃত্যুর খবরটি নিশ্চিত করেছে চলচ্চিত্র প্রযোজক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু।

খোরশেদ আলম খসরু বলেন, ‘বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির পক্ষ থেকে এ গুণীর প্রতি সম্মান জানাচ্ছি। তার পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।’

চলচ্চিত্রে পানুর যাত্রা শুরু হয় সহকারী পরিচালক হিসেবে। এরপর পরিচালনায় আসেন তিনি।

তার পরিচালনায় প্রশংসিত চলচ্চিত্রের মধ্যে আছে ‘আপন ভাই’, ‘নাগ মহল’, ‘নির্দোষ’, ‘সাহস’, ‘মান মর্যাদা’, ‘নির্যাতন’, ‘সাথী’, ‘বেদের মেয়ে জোসনা’ (ভারত), ‘মনের মাঝে তুমি’।

সব কিছুর উপরে প্রযোজক হিসেবে সফল তিনি। বাংলাদেশের ব্যবসাসফল সিনেমা ‘বেদের মেয়ে জোসনা’র অন্যতম প্রযোজক পানু বন্ধু আব্বাস উল্লাহ সিকদারের সাথে সিনেমাটি প্রযোজনা করেন।

তার প্রযোজিত সিনেমার তালিকায় রয়েছে ‘নির্যাতন’, ‘গাড়িয়াল ভাই’, ‘রঙ্গিলা’, ‘নসিমন’ (বাংলাদেশ), ‘বৌমার বনবাস’ (ভারত), ‘মনের মাঝে তুমি’ (যৌথ প্রযোজক আব্বাস উল্লাহ সিকদার), ‘মোল্লা বাড়ীর বউ’, ‘ডাক্তার বাড়ী’ ও ‘ওরে সাম্পানওয়ালা’ প্রভৃতি।

   এই দিন
এই বিভাগের আরো খবর