এই দিন

মঙ্গলবার   ২৯ সেপ্টেম্বর ২০২০   আশ্বিন ১৪ ১৪২৭   ১১ সফর ১৪৪২

Beta Version
   এই দিন
সর্বশেষ:
যশোরে ইউসিবিএল ব্যাংকের সামনে দিনদুপুরে ব্যবসায়ীকে ছুরি মেরে ১৭ লাখ টাকা ছিনতাই দেশে করোনায় আরও ২৬ মৃত্যু, শনাক্ত ১৪৮৮ নকল মাস্ক সরবরাহের অভিযোগ জেএমআইয়ের চেয়ারম্যান গ্রেফতার এমসি কলেজে গণধর্ষণ: আরও তিন আসামির ৫ দিনের রিমান্ড মঞ্জুর ভিসার মেয়াদ বাড়ানোর দাবিতে সৌদি প্রবাসীদের বিক্ষোভ রিফাত হত্যায় মিন্নির ভূমিকা কী, উত্তর মিলবে কাল শিক্ষাপ্রতিষ্ঠান খোলা ও এইচএসসি নিয়ে সিদ্ধান্ত কাল
৮১

ঢাকা-৫ এবং নওগাঁ-৬ আসনে বিএনপির প্রার্থী ঘোষণা  

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২০  

ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনে উপনির্বাচনে দলীয় প্রার্থীর নাম ঘোষণা করেছে বিএনপি। ঢাকা-৫ আসনে সালাহউদ্দিন আহমেদ ও নওগাঁ-৬ আসনে জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য শেখ মো. রেজাউল ইসলামকে মনোনয়ন দিয়েছে দলটি।

রোববার দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শনিবার বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণ করা হয়। সাক্ষাৎকার শেষে দলীয় মনোনয়ন বোর্ড ঢাকা-৫ এবং নওগাঁ-৬ শূন্য আসনে ধানের শীর্ষ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতার জন্য সালাহউদ্দিন আহমেদ ও শেখ মো. রেজাউল ইসলামকে চূড়ান্ত করেছে। 

শনিবার ঢাকা-৫, ঢাকা-১৮, নওগাঁ-৬ ও সিরাজগঞ্জ-১ আসনের উপনির্বাচনে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিয়েছে বিএনপির পার্লামেন্টারি বোর্ড। মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার শেষে বোর্ডের সদস্যরা দীর্ঘ বৈঠক করেও প্রার্থী চূড়ান্ত করতে পারেনি।

সালাহউদ্দিন আহমেদ বিএনপির কেন্দ্রীয় কমিটির বাণিজ্যবিষয়ক সম্পাদক। আর শেখ মোহাম্মদ রেজাউল ইসলাম নওগাঁ জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য।

গত ৬ মে ঢাকা-৫ আসনের সাংসদ হাবিবুর রহমান মোল্লা ও ২৭ জুলাই নওগাঁ-৬ আসনের সাংসদ ইসরাফিল আলম মারা যান। দুজনেই নৌকা প্রতীকে নির্বাচিত সংসদ সদস্য ছিলেন।

জাতীয় সংসদের ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের উপনির্বাচনে ভোট গ্রহণ করা হবে আগামী ১৭ অক্টোবর। গত ৩ সেপ্টেম্বর এ দুই আসনের উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। 

ঘোষিত তফসিল অনুযায়ী, উভয় আসনেই মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৭ সেপ্টেম্বর। মনোনয়নপত্র বাছাই হবে ২০ সেপ্টেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৭ সেপ্টেম্বর। 

ইসি জানায়, এই দুই আসনে ভোট গ্রহণ করা হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)।


 

   এই দিন
এই বিভাগের আরো খবর