এই দিন

বুধবার   ২১ অক্টোবর ২০২০   কার্তিক ৬ ১৪২৭   ০৪ রবিউল আউয়াল ১৪৪২

Beta Version
   এই দিন
সর্বশেষ:
দেশে ফেরামাত্র পি কে হালদারকে গ্রেপ্তারের নির্দেশ হাইকোর্টের করোনায় নতুন শনাক্ত ১৫৪৫, মৃত্যু ২৪ মাধ্যমিকে বার্ষিক পরীক্ষা বাতিল সাগরে লঘুচাপ, বন্দরগুলোতে ৩ নম্বর সর্তক সংকেত শারদীয় দুর্গোৎসব আজ বোধন
১৯১

ঢাকা টিটিসিতে গঠিত হচ্ছে অ্যালামনাই অ্যাসোসিয়েশন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২ অক্টোবর ২০২০  

ঐতিহ্যবাহী ঢাকা টিচার্স ট্রেনিং কলেজের ব্যাচেলর অব এডুকেশন (বি.এড) অনার্সের সাবেক শিক্ষার্থীদের উদ্যোগে গঠিত হচ্ছে অ্যালামনাই অ্যাসোসিয়েশন। 

অ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠনের লক্ষ্যে ইতোমধ্যে কলেজ ক্যাম্পাসে দফায় দফায় বৈঠক অনুষ্ঠিত হয়েছে। আগামী ১৬ অক্টোবর আবারও বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। 

অ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠনের লক্ষ্যে কলেজের প্রথম ব্যাচ থেকে শুরু করে ২৫তম ব্যাচের সকল শিক্ষার্থীরা এক সঙ্গে কাজ করে যাচ্ছে। 

সরকারি চিচার্স ট্রেনিং কলেজ ঢাকার ইতিহাস অত্যন্ত সুদীর্ঘ একটি ইতিহাস। শিক্ষার মান উন্নয়নে এবং দক্ষ শিক্ষক তৈরির লক্ষ্যে এই কলেজে ১৯৯৭ সালে বি.এড (অনার্স) চালু করা হয়। অনার্স চালু করার পর কলেজে নবীনদের আগমন ঘটতে থাকে। কিন্তু নানান সমস্যা থাকার কারণে বি.এড (অনার্স) চালুর ২৪ বা ২৫ বছর পেরিয়ে গেলেও এই কলেজে অ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠন করা সম্ভব হয়নি।

এ বিষয়টি মাথায় নিয়ে কলেজের শিক্ষাকে আধুনিকায়ন এবং সাবেক শিক্ষার্থীদের বিভিন্ন সমস্যা সমাধান সহ টিচার্স ট্রেনিং কলেজ ঢাকাকে একটি এডুকেশন বিশ্ববিদ্যালয়ে রূপান্তরের জন্য অ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠন করা হচ্ছে বলে জানিয়েছেন কলেজটির সাবেক শিক্ষার্থীরা। 

কলেজটির সাবেক শিক্ষার্থীরা জানান, অ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠনের লক্ষ্যে আমাদের সকল ধরনের কার্যক্রম ইতোমধ্যে সম্পন্ন করা হয়েছে। সবাই সবার জায়গা থেকে সর্বাত্মক সহযোগিতা করছে। দ্রুত সময়ের মধ্যেই অ্যালামনাই অ্যাসোসিয়েশন আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করবে।  


 
 

   এই দিন
এই বিভাগের আরো খবর