এই দিন

বৃহস্পতিবার   ০১ অক্টোবর ২০২০   আশ্বিন ১৫ ১৪২৭   ১৩ সফর ১৪৪২

Beta Version
   এই দিন
সর্বশেষ:
বিশ্ব প্রবীণ দিবস আজ কারাগারে একমাত্র নারী বন্দি মিন্নি বিনিয়োগের ক্ষেত্রে টেকসই ভবিষ্যতের প্রতি মনোযোগী হতে হবে আজ ‘পানি ভবন’ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী আগামী সপ্তাহে প্রকাশ করা হবে এইচএসসি-সমমান পরীক্ষার রুটিন রিফাত হত্যা মামলার রায়, মিন্নিসহ ৬ জনের ফাঁসি এমসি কলেজে গণধর্ষণ: পাঁচদিনের রিমান্ডে মাসুম আদালতে আসামিরা, রায় কিছুক্ষণ পর বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ১০ লাখ ১২ হাজার আজ রিফাত হত্যার রায়,আদালত প্রাঙ্গনে কঠোর নিরাপত্তা
১৮৪

ঘানি টানা ছয়ফুল পেল প্রধানমন্ত্রীর উপহার 

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২০  

লালমনিরহাটের কালিগঞ্জ উপজেলার তেলিপাড়া গ্রামের দরিদ্র কৃষক ছয়ফুল ইসলাম গত ২৫ বছর ধরে গরুর বদলে নিজেই তেলের ঘানি টেনে সংসার চালিয়ে আসছিলেন। কারণ এই কাজের জন্য ছয়ফুলের গরু কেনার আর্থিক ক্ষমতা ছিলনা। এর কারণে ছয়ফুল ইসলামকে গরু ও নগদ টাকা উপহার দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

এই কঠোর পরিশ্রমের কাজে স্ত্রী মোর্শেদা বেগম ছয়ফুলকে সহযোগিতা করে। দিনে তাদেরকে ৫ থেকে ৬ ঘন্টা এই কঠিন পরিশ্রম করতে হতো। এভাবেই দরিদ্র দম্পতিটি তাদের ৫ সদস্যের পরিবারের জীবিকা নির্বাহ করে আসছে।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম এবং দেশের কয়েকটি জাতীয় ও অনলাইন পত্রিকায় গরুর বদলে ছয়ফুলের তেলের ঘানি টানার ছবিসহ তার অসহায়ত্বের এই সংবাদ প্রকাশিত হয়।

সংবাদটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টিতে পড়লে তিনি তাদেরকে একটি গরু উপহার দেন এবং ঘানি মেরামত ও উঁচু করতে ১০ হাজার টাকা প্রদান করেন। প্রধানমন্ত্রীর পক্ষে লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর গত বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) পরিবারটির কাছে গরু এবং ১০ হাজার টাকা হস্তান্তর করেন।


 

   এই দিন
এই বিভাগের আরো খবর