এই দিন

মঙ্গলবার   ২০ অক্টোবর ২০২০   কার্তিক ৫ ১৪২৭   ০৩ রবিউল আউয়াল ১৪৪২

Beta Version
   এই দিন
সর্বশেষ:
আগাম আট সপ্তাহের জামিন পেলেন এমপি নিক্সন চৌধুরীর ডিআইজি মিজানসহ চারজনের বিচার শুরু দাবি আদায়ে তৃতীয় দিনেও উত্তাল নর্থ সাউথ ক্যাম্পাস সম্রাটের জামিন নামঞ্জুর যুক্তরাষ্ট্রে ৭.৫ মাত্রার ভূমিকম্প,সুনামির সতর্কতা সারা দেশে মধ্যরাত থেকে নৌ-ধর্মঘট রাজধানীর পাইকারি বাজারে আলু বিক্রি বন্ধ
২৮৫০

খেটে খাওয়া মানুষের পাশে কিছু পুলিশ সদস্য

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২৮ মার্চ ২০২০  

নভেল করোনাভাইরাসের মহামারীতে সারাদেশে চলছে অঘোষিত ‘লকডাউন’। ঘরের বাইরে বের হওয়া যাবে না। একান্ত প্রয়োজন থাকলে অন্য কথা। তবু কিছু খেটে মানুষ বাধ্য হয়ে সময় কাটাচ্ছেন ঘরের বাইরে। এমন খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়িয়েছেন পুলিশের কিছু সদস্য। 

জানা যায়, অবরুদ্ধ জীবনযাপনের মধ্যে রাজধানীতে রোজগার প্রায় বন্ধ হয়ে যাওয়া নিম্ন আয়ের শতাধিক মানুষকে খাদ্য দিয়ে সহযোগিতা করেছেন কয়েকজন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সদস্য।

বৃহস্পতিবার গভীর রাতে ধানমণ্ডি, হাজারীবাগ ও রাসেল স্কয়ার এলাকায় এমন ১১০টি পরিবারকে খাদ্য ও নিত্যপ্রয়োজনীয় কিছু দ্রব্যাদি দেওয়া হয় বলে রমনা বিভাগের পুলিশের এডিসি আব্দুল্লাহিল কাফি জানিয়েছেন।

মোট ১১০টি প্যাকেটের প্রতিটিতে তিন কেজি চাল, আধা কেজি ডাল, এক কেজি আলু, এক কেজি পেঁয়াজ, আধা লিটার তেল ও একটি সাবান ছিল।

এডিসি আব্দুল্লাহিল কাফি বলেন, “সব কিছু বন্ধ থাকায় নিম্ন আয়ের মানুষের রোজগার নেই বললেই চলে। তাই আমাদের এই ক্ষুদ্র প্রয়াস।”

“আমার নিজের, একজন সহকারী পুলিশ কমিশনারের ও কয়েকজন এসআইয়ের বেতনের টাকা দিয়ে এসব পণ্য কেনা হয়েছে।”

এসব নিম্ন আয়ের মানুষদের সহায়তায় এগিয়ে আসতে সমাজের বিত্তবানদের প্রতি আহ্বান জানান এই পুলিশ কর্মকর্তা।

নভেল করোনাভাইসে বিশ্বজুড়ে পাঁচ লাখের বেশি মানুষ পুরো আক্রান্ত হয়েছে, এর মধ্যে মৃত্যু হয়েছে ২২ হাজারের বেশি মানুষের। আর বাংলাদেশ আক্রান্ত হয়েছেন ৪৮ জন ও মারা গেছেন ৫ জন।

ভাইরাসটির ছড়ানো সরকার ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করে দেশবাসীকে ঘরে থাকার আহ্বান জানিয়েছে।

এতে নিম্ন আয়ের এবং যারা দিন মুজুরি করে দিনযাপন করেন সেসব মানুষ অনাহারের ঝুঁকিতে পড়েছেন।

   এই দিন
এই বিভাগের আরো খবর